কাশ্মীর ইস্যু নিয়ে ভারতের বিরুদ্ধে এ কি কাজ করলো পাকিস্তান!

Advertisement

Advertisement

কাশ্মীর ইস্যু নিয়ে সব জায়গায় হতাশাই দেখতে হয়েছে পাকিস্তানকে। এবার কাশ্মীর ইস্যু নিয়ে আন্তর্জাতিক আদালতে যাচ্ছে পাকিস্তান৷ মঙ্গলবার পাক বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি বলেন, ‘আইনের সব দিক খতিয়ে দেখেই আমরা সিদ্ধান্ত নিয়েছি, কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক আদালতে যাবো৷’ প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছিলেন, কাশ্মীর নিয়ে সব আন্তর্জাতিক প্রতিষ্ঠানেই যাবো৷ রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ থেকে শুরু করে আন্তর্জাতিক আদালত৷

Advertisement

আগেই কাশ্মীরকে আন্তর্জাতিক ইস্যু করার অনক বৃথা চেষ্টা করে ফেলেছে পাকিস্তান। শেষ মুহূর্তে ট্রাম্পকে ফোন করেও ব্যর্থ পাক প্রধানমন্ত্রী। কাশ্মীর থেকে ৩৭০ বাতিল, ভারতের অভ্যন্তরীণ বিষয়। কাশ্মীর সমস্যা সমাধানে দ্বিপাক্ষিক আলোচনাই পথ। ভারত এবং পাকিস্তানকে কথা বলে এই সমস্যার সমাধান করা উচিত। এই ব্যাপারে কোনো মাথা ঘামাবে না মার্কিন যুক্তরাষ্ট্র।

Advertisement

এছাড়া চীনের হাত ধরে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদও গিয়েছিল পাকিস্তান। কিন্তু সেখানেও বার্থতাই হাত লেগেছে পাকিস্তানের। রাষ্ট্রসঙ্ঘ জানিয়ে দিয়েছে যে এই বিষয়ে কোনো নাক গলাবে না রাষ্ট্রসঙ্ঘ। এটি ভারতের অভ্যন্তরীণ বিষয়। ভারতের এই ২ টি সাফল্য অর্থাৎ পাকিস্তানের হারের পর চরম অস্বস্তিতে আন্তর্জাতিক আদালত যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান।

Advertisement