তৈরি ভারতের পরমাণু অস্ত্র, ভয় পেয়ে ইমরান খান যা বললেন! অবাক গোটা বিশ্ব

Advertisement

Advertisement

অরূপ মাহাত: কাশ্মীরে ৩৭০ ধারা তুলে নেওয়ার বিরোধিতা করতে গিয়ে রাষ্ট্রসংঘে ধাক্কা খেয়েছে পাকিস্তান। বিষয়টিকে ভারতের অভ্যন্তরীণ ব্যাপার বলে উল্লেখ করেছে নিরাপত্তা পরিষদ। তাতে অবশ্য দমে যায়নি ইমরান খানের প্রশাসন। বিভিন্ন ভাবে ভারতের বিরুদ্ধে বিশ্বের অন্যান্য দেশগুলোকে খেপিয়ে তোলার চেষ্টা করে চলেছে পাকিস্তান। সে দেশের প্রধানমন্ত্রী একের পর এক ট্যুইট করে ভারতের থেকে অন্যান্য দেশগুলিকে সাবধান থাকার পরামর্শ দিয়ে চলেছে। ট্যুইটে তিনি ভারতের পারমাণবিক শক্তি সম্পর্কে সমস্ত দেশকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, ভারতের পারমাণবিক অস্ত্র ভান্ডার শুধু আঞ্চলিক সমস্যা নয়, বিশ্বের সমস্ত দেশের মাথা ব্যথার কারণ হয়ে উঠতে পারে ভারত।

Advertisement

ট্যুইটে পাক প্রধানমন্ত্রী ইমরান খান ভারতকে নাৎসি জার্মানির সাথে তুলনা করেন। তিনি আরও বলেন, ভারতের বর্তমান শাসকদের সাথে নাৎসি জার্মানির মতাদর্শের প্রচুর মিল রয়েছে। ভারতে বসবাসকারী মুসলিমরা অস্তিত্বের সংকটে ভুগছে বলেও জানান তিনি।

Advertisement

এরপরই তিনি ট্যুইট করে জানান, ভারতের পারমাণবিক শক্তি ভান্ডার শুধু এশিয়া বা আঞ্চলিক সমস্যা নয়। এ বিষয়ে সমগ্র বিশ্বকে সতর্ক থাকতে হবে। প্রসঙ্গত, গতকালই পাক সেনা মেজর মালিক গফুর জানান, কাশ্মীর থেকে নজর ঘোরাতেই পাকিস্তানের ওপর হামলা চালাতে পারে পাকিস্তান। তবে পাকিস্তান সেনা ভারতের যে কোন হামলার উত্তর দিতে প্রস্তুত রয়েছে।

Advertisement