টেক বার্তা

EV দিবসে বড় ঘোষণা এই ইলেকট্রিক কোম্পানির, শীঘ্রই লঞ্চ হবে ৪ টি ইলেকট্রিক স্কুটার, দাম শুরু ৬০,০০০ টাকায়

ওবেন ইলেকট্রিকের এই উদ্যোগ ভারত সরকারের ‘মেক ইন ইন্ডিয়া’ উদ্যোগের সাথে সঙ্গতিপূর্ণ

Advertisement
Advertisement

ভারতের বাজারে দৈনন্দিন মূল্যবৃদ্ধি এবং সেইসাথে পাল্লা দিয়ে পেট্রোল-ডিজেলের দাম সকল মধ্যবিত্তের প্রাণ ওষ্ঠাগত করে তুলেছে। তাই এমন পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য সবথেকে ভালো বিকল্প হিসেবে জনপ্রিয়তা পাচ্ছে বৈদ্যুতিক স্কুটার বা ইলেকট্রিক ভেহিকেল। অনেক নামীদামী কোম্পানী এই ইলেকট্রিক গাড়ি তৈরির রেস শুরু করেছেন। পাশাপাশি অনেক নতুন কোম্পানি অবিশ্বাস্য সমস্ত মডেল নিয়ে বাজারে আসছে। এর মধ্যেই Oben ইলেকট্রিক সকলের নজর কেড়ে নিচ্ছে। বিশ্ব ইভি দিবসে কোম্পানি ঘোষণা করেছে যে আগামী ছয় মাসে তারা চারটি নতুন ইলেকট্রিক টু হুইলার লঞ্চ করবে। এই নতুন মডেলগুলির দাম ৬০,০০০ টাকা থেকে শুরু হয়ে ১,৫০,০০০ টাকা পর্যন্ত হবে।

Advertisement
Advertisement

নতুন ইলেকট্রিক টু হুইলারের ইউএসপি

ওবেন ইলেকট্রিকের এই সিদ্ধান্ত ভারতীয় ইলেকট্রিক গাড়ির বাজারে একটি নতুন অধ্যায়ের সূচনা করেছে। কোম্পানির লক্ষ্য হল ভারতীয় বাজারের ৭০ শতাংশ কভার করা। এই নতুন মডেলগুলি আধুনিক ডিজাইনের হবে এবং তাদের পারফরম্যান্স পেট্রোল ইঞ্জিনযুক্ত বাইকের মতোই হবে। এই নতুন মডেলগুলিতে লিথিয়াম আয়রন ফসফেট ব্যাটারি প্রযুক্তি ব্যবহার করা হবে। এই ব্যাটারিগুলি তাপ প্রতিরোধী, দীর্ঘস্থায়ী এবং পরিবেশবান্ধব। ওবেন ইলেকট্রিকের সিইও মধুমিতা আগরওয়ালের মতে, সঠিক পণ্য এবং পরিকাঠামোর সাহায্যে ভারত সহজেই পেট্রোল ইঞ্জিনযুক্ত গাড়ি থেকে বৈদ্যুতিক গাড়িতে পরিবর্তন করতে পারে।

Advertisement

১২ টি শহরে ৬০ টি শোরুম খুলছে

ওবেন ইলেকট্রিক শুধু নতুন মডেল লঞ্চ করেই থামছে না। তারা ভারত জুড়ে তাদের উপস্থিতি বাড়াতে চাইছে। এই বছরের শেষ নাগাদ তারা দেশের ১২টিরও বেশি বড় শহরে ৬০টিরও বেশি নতুন শোরুম খুলতে চায়। এই সম্প্রসারণের ফলে গ্রাহকরা সহজেই ওবেন ইলেকট্রিকের গাড়ি কিনতে এবং সার্ভিসিংয়ের সুবিধা নিতে পারবে। ওবেন ইলেকট্রিকের এই উদ্যোগ ভারত সরকারের ‘মেক ইন ইন্ডিয়া’ উদ্যোগের সাথে সঙ্গতিপূর্ণ। সার্বিকভাবে বলতে গেলে, ওবেন ইলেকট্রিক ভারতীয় বৈদ্যুতিক গাড়ির বাজারে একটি উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছে। কোম্পানির নতুন মডেলগুলি এবং বিস্তৃত নেটওয়ার্ক ভারতীয় গ্রাহকদের জন্য আরও বেশি করে বৈদ্যুতিক গাড়ি কেনার সুযোগ তৈরি করেছে।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button