নিউজরাজ্য

উচ্চমাধ্যমিকের টেট পরীক্ষার মেধাতালিকা নিয়ে বড়সড় ঘোষনা SSC

Advertisement

বর্তমান সময়ে রাজ্যের যবকেরা বেকারত্বের সমস্যায় ভুগছে। কারন সাম্প্রতিক সময়ে চাকরির পরীক্ষা খুব একটা হয় না। পরীক্ষা হলেও তার ফল হয় নিরাশাজনক। আবার কোনো কোনো সময় পরীক্ষার ফলও বের হয় না, যার জন্য বারবার আদালতের দারস্থ হয় পরীক্ষার্থীরা। এরম ঘটনার সাক্ষী থাকল স্কুল সার্ভিস কমিশন।

টেটের রেজাল্ট নিয়ে প্রায় ১২০০ এর বেশি অভিযোগ জমা পড়েছে, যার মধ্যে প্রায় ৬০০ টি অভিযোগ যুক্তিযুক্ত। এই অভিযোগের ভিত্তিতে রেজাল্টের কিছু পরিবর্তন করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন।

অভিযোগ উঠেছিল যে টেটের যে রেজাল্ট বেরিয়েছে তা যুক্তিযুক্ত নয়। অভিযোগকারীদের মতে অনেকেই আছে যারা যোগ্যতা না থাকা সত্ত্বেও পাশ করেছে আবার অনেকে যোগ্য হওয়া সত্ত্বেও পাশ করতে পারেনি। হাইকোর্টের নির্দেশে অভিযোগ নেওয়া শুরু করে স্কুল সার্ভিস কমিশন। আবেদনের শেষ তারিখ ছিল ২৫ শে অক্টোবর অর্থাৎ শুক্রবার।

স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকার বলেন রেজাল্টে ত্রুটি থাকলে তা সংশোধন করা হবে। কিন্তু মেধা তালিকায় বড়সড় পরিবর্তন করা হবে না। যেহেতু হাইকোর্টের নজরদারিতে চলছিল টেট পরীক্ষা সেহেতু মেধাতালিকা বদল করার জন্য হাইকোর্টকে জানাবে কমিশন। ১৫ ই নভেম্বর আদালতে টেট মামলা উঠবে। কিন্তু যোগ্যরা সঠিক বিচার পাবে কিনা তা দেখার বিষয়।

Related Articles

Back to top button