ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Job Vacancy : অ্যাক্সিস ব্যাংকের ডাটা অপারেটরের চাকরিতে কর্মী নিয়োগ, জানুন কিভাবে করতে হবে আবেদন

অ্যাক্সিস ব্যাংকের এই চাকরিতে যোগ দেওয়ার নূন্যতম বয়সসীমা হল ১৮ বছর

Advertisement

ভারতের অন্যতম বড় বেসরকারি ব্যাংক অ্যাক্সিস ব্যাংক এবারে বিজ্ঞপ্তি জারি করেছে কর্মী নিয়োগের জন্য। জানা যাচ্ছে ৫৯ টি শুন্য পদে ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ করবে এই বেসরকারি ব্যাংকটি। ইতিমধ্যেই এই পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং আর হাতে গোনা কয়েকটা দিন বাকি রয়েছে আবেদন করার জন্য। যদি আপনিও ডাটা এন্ট্রি অপারেটর হতে চান ও অ্যাক্সিস ব্যাংকের সঙ্গে কাজ করতে চান তাহলে এটাই আপনার জন্য একেবারে শেষ সময়। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে এই পদের জন্য আবেদন করবেন এবং এই আবেদনের যোগ্যতা কি কি হতে পারে।

আপনাদের জানিয়ে রাখি সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আপনাকে এই কাজের জন্য আবেদন করতে হবে। অ্যাক্সিস ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনি এর জন্য আবেদন করতে পারেন। ৬ নভেম্বর ২০২৩ থেকে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং এই আবেদন প্রক্রিয়া চলবে আগামী ৩০ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত। এই সময় সীমাকে মাথায় রেখে তবেই প্রার্থীরা আবেদন করুন। এই সময় সীমার পরে কিন্তু আর কোনো রকম আবেদন গ্রহণ করা হবে না।

অ্যাক্সিস ব্যাংকের এই কাজের জন্য একটা বয়স পরিসীমা রাখা হয়েছে। ব্যাংকের তরফে জানা গিয়েছে, এই কাজের জন্য ন্যূনতম বয়স হলো ১৮ বছর। প্রার্থীর বয়স ১৮ বছরের বেশি হলে তবেই এই পদের জন্য আবেদন করা যাবে। অন্যদিকে এই কাজের জন্য সর্বাধিক বয়সের সীমা রাখা হয়েছে ৩৫ বছর। ভিত্তি হিসেবে ৬ নভেম্বর ২০২৩ এর বিজ্ঞপ্তিকে গ্রহণ করা হবে। অন্যদিকে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত ক্যাটাগরিতে বয়সের ছাড়ে রয়েছে। তবে আবেদনের সময় কিন্তু বয়সের প্রমাণপত্র জমা দিতে হবে যেকোনো প্রার্থীকে। তবে এই আবেদনের সবথেকে উল্লেখযোগ্য বিষয়টি হলো এই আবেদন প্রক্রিয়া কিন্তু সম্পূর্ণ বিনামূল্যে। আপনাকে একটি টাকাও খরচ করতে হবে না আবেদনের জন্য। উপরন্তু যদি আপনি চাকরি পান তাহলে আপনি ২৫ হাজার থেকে ৩৫ হাজার টাকা পর্যন্ত মাইনে পাবেন।

এবার শিক্ষাগত যোগ্যতা নিয়ে আলোচনা করা যাক। এই কাজের জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা রাখা হয়েছে দ্বাদশ শ্রেণী পাস। প্রার্থীকে যেকোনো একটি স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে দ্বাদশ শ্রেণী পাস হতে হবে। তারপর এই প্রার্থীরা এই আবেদন করতে পারবেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে এই পদের জন্য আবেদন করা যাবে।

আবেদনের পদ্ধতি

১. আবেদনকারীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

২. এরপর Job Seeker অপশনে ক্লিক করুন।

৩. সেখানে নিয়োগের আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

৪. এতে প্রদত্ত সম্পূর্ণ তথ্য ধাপে ধাপে যাচাই করতে হবে। যে যে তথ্য জানতে চাওয়া হয়েছে সেগুলি ফিলাপ করুন।

৫. সমস্ত তথ্য চেক হয়ে যাবার পরে নথি সম্পর্কিত ফটো স্বাক্ষর সহ সম্পূর্ণ তথ্য আপলোড করতে হবে।

৬. সফলভাবে আবেদনপত্র পূরণ করার পর, সাবমিট অপশনে ক্লিক করুন।

৭. এরপর আবেদনপত্রের একটি প্রিন্ট আউট নিন এবং ভবিষ্যতে ব্যবহারের জন্য আপনার কাছে রাখুন।

Related Articles

Back to top button