দেশনিউজ

Gpay, PhonePay দিয়ে রিচার্জ করলে কাটা যাবে অতিরিক্ত টাকা! বাড়তি খরচ বাঁচাতে নেমে চলুন এই সহজ উপায়

Advertisement
Advertisement

স্মার্টফোনে ইন্টারনেট অ্যাক্সেস এবং কলিংয়ের জন্য একটি রিচার্জ প্যাক থাকা প্রয়োজন। একজন স্মার্টফোন ব্যবহারকারী অফলাইন ছাড়াও অনলাইনে তার ফোন রিচার্জ করার বিভিন্ন উপায় পান। তাও আবার বিনামূল্যে পাওয়া যেত পরিষেবা। আশঙ্কা করা হচ্ছে এই সুযোগ আগামী দিনে আর থাকবে না।

Advertisement
Advertisement

বেশিরভাগ ব্যবহারকারী স্মার্টফোন রিচার্জ করতে গুগল পে, ফোন পে এবং পেটিএম ব্যবহার করেন। এই ইউপিআই পেমেন্ট অ্যাপগুলিতে ব্যবহারকারী বিদ্যুৎ বিল পরিশোধ থেকে শুরু করে ফোন রিচার্জ করার মতো একাধিক অনলাইনে কাজ করার সুবিধা পান। প্রাথমিকভাবে এই সুবিধা বিনামূল্যে ছিল। কিন্তু বেশ কিছুদিন ধরেই ফোনপে, পেটিএম এবং এখন গুগল পে মোবাইল রিচার্জের জন্য একটি ফি নিচ্ছে। এমন পরিস্থিতিতে আপনি যদি রিচার্জের জন্য অতিরিক্ত পরিমাণ অর্থ দিতে না চান তাহলে রিচার্জের পদ্ধতি পরিবর্তন করতে পারেন।

Advertisement

Online recharge

Advertisement
Advertisement

ফোন রিচার্জ করতে জিও ব্যবহারকারীকে মাই জিও অ্যাপ ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে এবং এয়ারটেল ব্যবহারকারীকে এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপ ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনার ফোনে যদি কোম্পানির অফিশিয়াল অ্যাপ না থাকে তাহলে সেগুলো গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে। যদি আপনার ফোনে স্টোরেজ সমস্যা থাকে এবং আপনি কোনও নতুন অ্যাপ ডাউনলোড করতে না চান তাহলেও চিন্তা করার দরকার নেই।

এয়ারটেল ব্যবহারকারীরা এয়ারটেলের অফিসিয়াল ওয়েবসাইটে (https://www.airtel.in/recharge/) যেতে পারেন। একইভাবে, জিও ব্যবহারকারীদের জিওর অফিসিয়াল ওয়েবসাইটে (jio.com) যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। যদি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে মোবাইল রিচার্জ করেন তবে আপনি আপনার ডেবিট, ক্রেডিট এবং এটিএম কার্ড সম্পর্কে সরাসরি তথ্য দিতে পারেন। এ ছাড়া নেট ব্যাঙ্কিং-এর সুবিধাও রয়েছে।

Related Articles

Back to top button