Today Trending Newsদেশনিউজ

সরকার না পারলে ধর্ষকদের জনগনের হাতে তুলে দিক, সংসদে বললেন জয়া বচ্চন

Advertisement

দিল্লি : বুধবার রাতে তেলেঙ্গানায় তরুণী চিকিৎসককে ধর্ষণ করে পুড়িয়ে মারার প্রতিবাদে সরব গোটা দেশ। ঘটনায় যুক্ত ৪ জন অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ তদন্ত নামলে উঠে আসে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। দিল্লির নির্ভয়া কাণ্ডের মতই ধৃতদের কঠোরতম শাস্তি দেওয়ার দাবি উঠেছে গোটা দেশ জুড়ে। এবারে এর প্রভাব পড়লো সংসদে।

আজ, সোমবার রাজ্যসভা এবং লোকসভায় গণধর্ষণ ও খুন কান্ড নিয়ে আলোচনার প্রস্তাব উঠলে সেই আলোচনায় সমাজবাদী পার্টির রাজ্য সভার সংসদ জয়া বচ্চন ক্ষোভে ফেটে পড়েন এবং বলেন, “ধর্ষণকারীদের জনসমক্ষে নিয়ে এসে পিটিয়ে মেরে ফেলা উচিত। ধর্ষণকারীদের এমন কঠোর শাস্তি দিতে হবে যা সমাজে চিরকালের জন্যে যেনো দৃষ্টান্ত হয়ে থাকে।”

রাজ্যসভায় বক্তব্যের সময় কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েন জয়া এবং বলেন, “এই সংসদে দাঁড়িয়ে এই ধরণের ঘটনা নিয়ে আমি যে কতবার ক্ষোভ প্রকাশ করেছি তার কোনো হিসেব নেই। আমি মনে করি এটাই আদর্শ সময়। নির্ভয়া হোক বা তেলেঙ্গানা সরকার যেনো মানুষকে সঠিক এবং নির্দিষ্ট জবাব দেয়।”

আজ একগুচ্ছ প্রশ্ন ছুঁড়ে দিয়ে জয়া বচ্চন বলেন, “সরকার আইন পাশ করে অভিযুক্তদের ধর্ষণকান্ডে শাস্তি দেওয়ার বিধান করেছে। কিন্তু নির্যাতিতারা কি বিচার পেয়েছে? আর কতদিন এভাবে চলবে? আর কত যন্ত্রণা এবং অত্যাচার সহ্য করবে মেয়েরা? ” তিনি এদিন সরকারের নিরাপত্তাকে দায়ী করে বলেন, “একদিন আগেই তো তেলেঙ্গানায় একই ঘটনা ঘটেছিল কিন্তু তার পরেও কেনো আটকানো গেলো না?”

Related Articles

Back to top button