টেক বার্তা

নতুন আপডেটেড ফিচার নিয়ে লঞ্চ হয়ে গেল নতুন Hero Xtreme 160R 4V, দাম একেবারে মধ্যবিত্তের নাগালের মধ্যে

ইতিমধ্যেই ভারতীয় বাজারে হিরো কোম্পানির এই নতুন সংস্করণ হিট

Advertisement
Advertisement

ভারতের বাইকপ্রেমীদের জন্য আবারও একটা নতুন চমক এনে হাজির করলো ভারতের অন্যতম বাইক নির্মাতা সংস্থা হিরো মটোকর্প। এই কোম্পানিটি সম্প্রতি তাদের জনপ্রিয় বাইকের একটি নতুন আপডেট লঞ্চ করে দিয়েছে। সূত্রের খবর অনুযায়ী, হিরো মটোকর্পের তরফ থেকে ভারতের বাজারে Hero Xtreme 160R 4V এর একটি নতুন আপডেটেড সংস্করণ লঞ্চ করা হয়েছে। এই নতুন আপডেটেড ভার্সন এর দাম রাখা হয়েছে ১,৩৮,৫০০ টাকা। এই নতুন বাইকটি এর লাইনআপের সব থেকে সাশ্রয়ী মূল্যের মডেল হতে চলেছে বলে জানা যাচ্ছে। এছাড়াও এই নতুন আপডেটেড মডেলে বেশ কিছু নতুন বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে। এর মধ্যে অবশ্যই রয়েছে নতুন ডিজাইন, নতুন ধরনের কিছু বৈশিষ্ট্য, নতুন মেকানিক্স এবং বেশ কিছু নতুন ফিচার। চলুন তাহলে এই বাইকের ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক

Advertisement
Advertisement

কি পাওয়া যাবে নতুন এই বাইকে?

হিরো কোম্পানির এই নতুন বাইকে প্রথমত নতুন পেইন্ট স্কিমের সুবিধা প্রদান করা হয়েছে। এই বাইকের নতুন সংস্করণে আপনারা ব্রোঞ্জ রঙের গ্রাফিক্স পেয়ে যাবেন এবং তার সাথেই পেয়ে যাবেন কালো রং এর কিছু পেইন্ট স্কিমের সুবিধা। আপডেটেড ভার্সনে এই ধরনের কিছু সুবিধা আপনারা পাবেন। এছাড়াও রয়েছে বেশ কিছু কালার অপশন। এর মধ্যে অবশ্যই রয়েছে নিয়ন শুটিং স্টার এবং ম্যাট স্লেট ব্ল্যাক। এই বাইকে একটি শার্প ফুয়েল ট্যাঙ্ক ব্যবহার করা হয়েছে। যদিও এই সুবিধাটি আগেও এই বাইকে ছিল। তবে এটার সিঙ্গেল পিস সিট বর্তমানে স্প্লিট সিট দিয়ে প্রতিস্থাপন করা হয়েছে। এই নতুন সংস্করণে গ্রাহকরা বেশ কিছু নতুন ফিচার পাবেন। সম্পূর্ণ নতুন ডিজাইনের সিট পেয়ে যাবেন গ্রাহকরা।

Advertisement

রয়েছে ইকুইপমেন্ট লিস্ট আপডেট

এই বাইকে আপনারা পেয়ে যাবেন ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেম। এছাড়া রয়েছে একটি অল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এই ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে ব্যবহার করা হয়েছে একটি ড্র্যাগ রেস টাইমার। বাড়তি সুবিধা হিসেবে একটি প্যানিক ব্রেকিং অ্যালার্ট ফিচার যুক্ত করা হয়েছে। এই ফিচার এর মাধ্যমে টেল ল্যাম্প এবং ইন্ডিকেটর খুব দ্রুত ফ্লাশ করানো যাবে। এই নতুন বাইকে পাওয়ার ট্রেন নিয়ে কোন পরিবর্তন করা হয়নি। বাইকের ইঞ্জিনে কোন পরিবর্তন নেই। আগের মতই ১৬৩.২ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার/অয়েল কুল ইঞ্জিন আপনারা পেয়ে যাবেন। এই ইঞ্জিনটি ১৬.৬ bhp শক্তি এবং ১৪.৬ Nm সর্বাধিক টর্ক তৈরি করতে পারে। সাসপেনশনের জন্য এই বাইকে আপনারা পেয়ে যাবেন আপসাইড ডাউন ফর্ক এবং মনোশক ফর্ক। এছাড়াও রয়েছে একটি ৫ স্পিড গিয়ার বক্স। অর্থাৎ ১ লক্ষ ৩৮ হাজার টাকা দামে আপনারা একটি দুর্দান্ত প্যাকেজ পেয়ে যাচ্ছেন হিরো কোম্পানির তরফ থেকে।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button