টেক বার্তা

বিশ্বের প্রথম CNG বাইক ভারতীয়দের মন জয় করেছে, লঞ্চের ২ মাসের মধ্যে Freedom 125 বিক্রি হয়েছে ৫,০০০ ইউনিট

বাজাজ ফ্রিডম 125-এর প্রারম্ভিক মূল্য ৯৫,০০০ টাকা

Advertisement

সিএনজি বাইকের বাজারে ঝড় তুলে দিয়েছে বাজাজ অটো। তাদের ‘ফ্রিডম’ মডেলটি বিশ্বের প্রথম সিএনজি বাইক হিসেবে বাজারে এসেছে। এই বাইকের জনপ্রিয়তার পিছনে কয়েকটি কারণ রয়েছে। প্রথমত, এটি একটি সাশ্রয়ী মূল্যের বাইক। দ্বিতীয়ত, এটি খুব কম জ্বালানি খরচ করে। তৃতীয়ত, এটি পরিবেশবান্ধব। চতুর্থত, এর ডিজাইন এবং ফিচারগুলিও গ্রাহকদের মন মাতিয়েছে। আপনি শুনলে অবাক হবেন যে ভারতীয় বাজারে লঞ্চের পর থেকেই ব্যাপক সাড়া ফেলেছে এই বাইক। মাত্র দুই মাসের মধ্যে ৫০০০ ইউনিট বিক্রি হয়ে গেছে।

Bajaj Freedom 125 এর স্পেসিফিকেশন

বাজাজ ফ্রিডম 125-এ একটি শক্তিশালী ১২৫ সিসি ইঞ্জিন রয়েছে যা দুর্দান্ত মাইলেজ দেয়। বাইকের ডুয়াল ফুয়েল ইঞ্জিন ৯.৫PS শক্তি এবং ৯.৭ Nm টর্ক জেনারেট করে। বাইকটিতে রয়েছে ৫ স্পিড গিয়ারবক্স। এই বাইকে একটি সিএনজি ট্যাঙ্ক এবং একটি পেট্রোল ট্যাঙ্ক রয়েছে। সিএনজি ট্যাঙ্কে একটি ফিল করে এই বাইকটি ২১৭ কিলোমিটার পর্যন্ত চালানো যায়। অর্থাৎ এক কিলোগ্রাম সিএনজিতে এই বাইকটি ১০৮ কিলোমিটার পর্যন্ত চলে। এছাড়া বাইকের ডিজিটাল ডিসপ্লে, এলইডি লাইট এবং আরামদায়ক বসার সুবিধা রয়েছে। এই বাইকটি তরুণদের পাশাপাশি পরিবার ও গিগ সেক্টরের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে।

Bajaj Freedom 125 এর দাম

বাজাজ ফ্রিডম 125-এর সাফল্য বাজাজ কোম্পানির জন্য একটি বড় অর্জন। এই বাইকটি দেখিয়েছে যে ভারতীয় গ্রাহকরা পরিবেশবান্ধব এবং সাশ্রয়ী মূল্যের যানবাহন পছন্দ করেন। বাজাজ ফ্রিডম 125-এর সাফল্য অন্যান্য কোম্পানিকেও সিএনজি বাইক তৈরি করতে উৎসাহিত করবে। জানিয়ে রাখি, বাইকের প্রারম্ভিক মূল্য ৯৫,০০০ টাকা (এক্স-শোরুম) নির্ধারণ করা হয়েছে। কোম্পানি এটি তিনটি ভেরিয়েন্টে পেশ করেছে – ডিস্ক এলইডি, ড্রাম এলইডি এবং ড্রাম। এই বাইকের ড্রাম ভেরিয়েন্টের দাম ৯৫,০০০ টাকা, ড্রাম LED এর দাম ১,০৫,০০০ টাকা এবং ডিস্ক LED এর দাম ১,১০,০০০ টাকা।

Related Articles

Back to top button