ব্যবসা-বানিজ্য ও অর্থনীতিদেশ

Free LPG: দীপাবলীর আগে এই রাজ্যের মহিলাদের বড় উপহার, বিনামূল্যে পাওয়া যাবে গ্যাস সিলিন্ডার

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ইতিমধ্যেই এই সম্পর্কে একটা বড় ঘোষণা করেছেন

Advertisement

উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার এবারে রাজ্যের কোটি কোটি মানুষকে দীপাবলীর আগে একটা বড় উপহার দেওয়ার ঘোষণা করেছেন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, দীপাবলীর আগে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সমস্ত সুবিধা ভোগীদের বিনামূল্যে এলপিজি সিলিন্ডার দেওয়া হবে। মুখ্যমন্ত্রী আরো জানিয়েছেন, এই সংক্রান্ত সমস্ত প্রস্তুতি খুব শীঘ্রই সম্পন্ন করতে হবে এবং যে কোন ক্ষেত্রেই দীপাবলীর আগে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার সাধারণ মানুষকে দিতে হবে। কারা বিনামূল্যে গ্যাস সিলিন্ডার পাবেন সেই ব্যাপারেও ঘোষণা জারি করা হয়েছে।

কারা পাবেন এই সিলিন্ডার?

সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল এর মাধ্যমে, বিশেষ তথ্য দিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, দীপাবলি উপলক্ষে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সমস্ত সুবিধাভোগীদের বিনামূল্যে গ্যাস সিলিন্ডার উপহার দেওয়া হবে। এই সংক্রান্ত সমস্ত আনুষ্ঠানিকতা শেষ হয়েছে ইতিমধ্যেই। প্রতিটি ক্ষেত্রে দীপাবলীর আগে সমস্ত সুবিধাভোগীদের বাড়িতে গ্যাস সিলিন্ডার পৌঁছে যাবে। যদি সেটা না পৌঁছায়, সরাসরি তারা গ্যাস অফিসে যোগাযোগ করতে পারেন।”

অনুমোদিত হলো নতুন ২৫ টি প্রস্তাব

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর বৈঠকে ২৫টি বড় প্রস্তাব অনুমোদন করা হয়েছে। এর মধ্যে বিদ্যা বিশ্ববিদ্যালয় এবং কেডি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা সংক্রান্ত প্রস্তাবকে সবুজ সংকেত দিয়েছে সরকার। এর পাশাপাশি, উত্তরপ্রদেশের শিক্ষামন্ত্রী যোগেন্দ্র উপাধ্যায় বলেছেন, “আমাদের বিভাগ একটি নতুন শিক্ষানীতি নিয়ে এসেছে এবং এটা একটা খুবই উৎসাহব্যঞ্জক নীতি। এতে শিক্ষার প্রচার এবং প্রসার দুটোই বাড়বে। তার পাশাপাশি শিক্ষার মান বাড়বে সব ক্ষেত্রে। যোগী আদিত্যনাথ এর আমলে শিক্ষার পথ প্রশস্ত হবে। তবুও আমরা একটা ঘাটতি অনুভব করছিলাম। সেই কারণেই এই বড় প্রস্তাব গ্রহণ করা হয়েছে আমাদের সকলের তরফ থেকে।

Related Articles

Back to top button