ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

SBI MF Superhit Scheme: এই ফান্ডে ৫ বছরে টাকা ৪ গুণ করে দেবে SBI, সাথেই SIP করলেও ব্যাপক রিটার্ন

বিগত ৫ বছরে SBI তার গ্রাহকদের ৪ গুণ পর্যন্ত রিটার্ন দিয়েছে

Advertisement

দেশের সবথেকে বড় ফান্ড হাউসের মধ্যে একটি এসবিআই মিউচুয়াল ফান্ডের একটি সেক্টোরাল ফান্ড বিগত ৫ বছরে তার বিনিয়োগকারীদের ৪ গুণের থেকেও বেশি রিটার্ন দিয়েছে। এসবিআই হেল্থকেয়ার অপরচুনিটিস ফান্ড বিগত পাঁচ বছরে বহু বিনিয়োগকারীকে প্রচুর মুনাফা দিয়েছে। আপনি যদি পাঁচ বছর আগে ১ লক্ষ টাকা এই ফান্ডে লাগিয়ে থাকেন তাহলে, এখন এই ফান্ডের মূল্য হয়ে গিয়েছে ৪ লাখ টাকা থেকেও বেশি। এসবিআই মিউচুয়াল ফান্ডের এই ফান্ড মূলত ফার্মাসিউটিক্যাল এবং হেলথ কেয়ার কোম্পানিগুলির শেয়ারে বিনিয়োগ করে। শুধুমাত্র লাম্পসাম বিনিয়োগ নয়, একই সাথে এসআইপির উপরেও কিন্তু দারুণ রিটার্ন দিয়েছে এই ফান্ড।

SIP করলেও পারবেন ভালো রিটার্ন

এসবিআই হেল্থকেয়ার অপরচুনিটি ফান্ডে যদি আপনি পাঁচ বছর আগে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে এই মুহূর্তে সেই ভ্যালু ৪ লক্ষ টাকার থেকেও বেশি হবে। তার সাথেই যদি আপনি, ৫ লক্ষ টাকা পর্যন্ত প্রতি বছর ১০ হাজার টাকা করে SIP করে থাকেন তাহলে আপনি ১২ লক্ষ টাকার থেকেও বেশি ফান্ড জমা করতে পারবেন। অনুসারে আপনি সমস্ত রিটার্ন দেখে নিতে পারবেন নিজের।

রিটার্ন ক্যালকুলেশন

মনে করা যাক আপনি এসবিআই হেলথকেয়ার অপরচুনিটি ফান্ডে পাঁচ বছর আগে ১ লক্ষ টাকা বিনিয়োগ করেছেন। পাঁচ বছর পর্যন্ত আপনি ৩২.৯০ শতাংশ করে CAGR পেয়ে আসছেন। অর্থাৎ, নতুন হিসেবে দেখতে গেলে ১ লক্ষ টাকার নিবেশ এখন ৫ বছর পরে হয়ে গিয়েছে ৪,১৪,৫৯৬ টাকা। এর পাশাপাশি আপনি এসআইপি ইনভেস্টমেন্টের উপরেও প্রচুর রিটার্ন পেয়ে থাকবেন। মনে করা যাক, পাঁচ বছর পর্যন্ত আপনি প্রতি মাসে ১০ হাজার টাকা করে বিনিয়োগ করেছেন। পাঁচ বছরের প্রতি বছরে আপনি এই প্রকল্প ৩০.৯ শতাংশ করে রিটার্ন পেয়েছেন। সেই হিসেবে এখন, পাঁচ বছর পরে আপনার ফান্ড ভ্যালু হয়েছে ১২,৮০,৭৭৪ টাকা। অর্থাৎ যদি আপনি ভবিষ্যতেও এই ফান্ডে বিনিয়োগ করতে চান, তাহলে কিন্তু আপনাকে ভালো রিটার্ন দেবে এসবিআই হেল্থকেয়ার অপরচুনিটি ফান্ড।

Related Articles

Back to top button