ব্যবসা-বানিজ্য ও অর্থনীতিদেশ

Bank FD Rate: এই তিনটি ব্যাংক FD রেট সংশোধন করেছে, এখন আপনি ৮.০৫ শতাংশ পর্যন্ত সুদ পাবেন

ভারতের যে কয়টি বৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাংক রয়েছে, তার মধ্যে অন্যতম হলো পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক।

Advertisement

বিগত কয়েক বছর ধরে সাধারণ মানুষের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিনিয়োগ হয়ে উঠেছে ফিক্সড ডিপোজিট। বিশেষ করে এক থেকে তিন বছরের ফিক্সড ডিপোজিট গুলো গ্রহণ যোগ্যতা পেয়েছে বেশি। তবে অনেক ব্যাংকে আশানুরূপ সুদ না পাওয়ায় গ্রাহকরা ধীরে ধীরে সেই সমস্ত ব্যাংকের উপর থেকে ভরসা হারিয়ে ফেলছেন। তবে চলতি মাসে ভারতের তিনটি বৃহৎ ব্যাংক ফিক্সড ডিপোজিটের ওপর সুদের হারের সংশোধন করেছে। এখন থেকে গ্রাহকরা স্বল্প দিনের জন্য বিনিয়োগের ক্ষেত্রে ৮.০৫ শতাংশ পর্যন্ত সুদ রিটার্ন পাবেন। আজকের নিবন্ধে চলুন জেনে নেওয়া যাক, কোন ব্যাংকের ক্ষেত্রে কত টাকা সুদ পাবেন গ্রাহকরা-

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক: ভারতের যে কয়টি বৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাংক রয়েছে, তার মধ্যে অন্যতম হলো পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। সম্প্রতি এই ব্যাংকে নিজের গ্রাহকদের জন্য ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদের সংশোধন করেছে। এখন থেকে সাধারণ মানুষরা ৭.২৫, সিনিয়র সিটিজেনরা ৭.৭৫ এবং সুপার সিনিয়র সিটিজেনরা ৮.০৫ শতাংশ হারে সুদ পাবেন নিজেদের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে।

Oplus_0

পাঞ্জাব অ্যান্ড সিন্ধু ব্যাঙ্ক: দেশের অন্যতম এই বৃহৎ ব্যাংক নিজেদের ২২২ দিন, ৩৩৩ দিন, ৪৪৪ দিন, ৬৬৬ দিন এবং ৯৯৯ দিনের ফিক্সট ডিপোজিটের ওপর সুদের সংশোধন করেছে। এখন থেকে সাধারণ মানুষরা ৭.২৫ শতাংশ, সিনিয়র সিটিজেনরা ৭.৭৫ শতাংশ এবং সুপার সিনিয়র সিটিজেনরা ৮.০৫ শতাংশ হারে সুদ পাবেন।

Oplus_0

ব্যাঙ্ক অফ বরোদা: ভারতের অন্যতম এই বৃহৎ ব্যাংকে একাধিক ফিক্সড ডিপোজিট প্রকল্প রয়েছে। ৭ দিন থেকে শুরু করে ১০ বছর পর্যন্ত সময়ের জন্য এই ব্যাংকের ফিক্সড ডিপোজিট করতে পারেন গ্রাহকরা। এবার ব্যাঙ্ক অফ বরোদা নিজেদের সুদের পরিমাণ সংশোধন করে ৪.২৫ শতাংশ থেকে ৭.১৫ শতাংশ পর্যন্ত সুদ এবং প্রবীণ নাগরিকদের ৪.৭৫ শতাংশ থেকে ৭.৬০ শতাংশ পর্যন্ত সুদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

Oplus_0

Related Articles

Back to top button