BB Plus

Indian Railways: পূজোর মধ্যে বদলে গেল গুরুত্বপূর্ণ ট্রেনের সময়সূচি, দেখে নিন এক নজরে

পূজার মরশুমে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের পক্ষ থেকে তার নেটওয়ার্কের মধ্যে চলাচল করা দশটি (১০) ট্রেনের সময়সূচি আগামী ১২ই অক্টোবর কয়েকটি স্টেশন সংশোধন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

Advertisement

২০২৪ সালে এসে ভরত রেল যোগাযোগ ব্যবস্থায় প্রভূত উন্নতি সাধন করেছে। বর্তমানে ভারতীয় রেল প্রতিদিন প্রায় ১৩,৩১৮টি লোকাল ট্রেন ৭,৩২৫টি স্টেশনে সার্ভিস ট্রেন এবং ৩,২৪০টি এক্সপ্রেস ট্রেন চালায়। গত কয়েক বছরে রেলের আধুনিকতার সাথে সাথে রেলপথের বিস্তার, সর্বক্ষেত্রে বিশেষ ভাবে সাফল্য অর্জন করেছে ভারতীয় রেল। আপনি জানলে অবাক হবেন, এই মুহূর্তে ভারতীয় রেল পৃথিবীর চতুর্থ বৃহত্তম রেলওয়ে নেটওয়ার্ক। যার পরিধি এতটাই বিস্তৃত যে, রেলের মাধ্যমে এক প্রান্ত থেকে অপর প্রান্ত যেতে মানুষের প্রায় তিন দিন সময় লেগে যায়। এখানেই শেষ নয়, আপনি জানলে অবাক হবেন ভারতীয় রেলওয়ে পৃথিবীর একমাত্র রেল যোগাযোগ ব্যবস্থা যেখানে প্রতিদিন প্রায় ৪ কোটির বেশি মানুষ সুবিধা ভোগ করে থাকে।

পূজার মরশুমে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের পক্ষ থেকে তার নেটওয়ার্কের মধ্যে চলাচল করা দশটি (১০) ট্রেনের সময়সূচি আগামী ১২ই অক্টোবর কয়েকটি স্টেশন সংশোধন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। চলুন আজকের প্রতিবেদনে দেখে নেওয়া যাক, কোন কোন ট্রেনের সময়সূচি পরিবর্তন করতে চলেছে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে।

ট্রেন নং. ১৫৯১০ (লালগড়-ডিব্রুগড়): অবধ-অসম এক্সপ্রেস নিউ জলপাইগুড়িতে পৌঁছবে ১৬.৪০ ঘণ্টায় এবং ১৬.৫০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ১৪.০৫ ঘণ্টায় ডিব্রুগড়ে পৌঁছবে।

ট্রেন নং. ১৫৯০৪ (চণ্ডীগড়-ডিব্রুগড়)এক্সপ্রেস: নিউ জলপাইগুড়িতে পৌঁছবে ০৮.৪০ ঘণ্টায় এবং ০৮.৫০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ০৫.২০ ঘণ্টায় ডিব্রুগড়ে পৌঁছবে।

ট্রেন নং. ২২৫০৩ (কন্যাকুমারী-ডিব্রুগড়) বিবেক এক্সপ্রেস: ট্রেনটি মরিয়নিতে পৌঁছবে ১৬.২০ ঘণ্টায় এবং ১৬.২৫ ঘণ্টায় রওনা দিয়ে একই দিনে ২০.৫০ ঘণ্টায় ডিব্রুগড়ে পৌঁছবে।

ট্রেন নং. ২২৫০১ (এসএমভিটি বাঙ্গালুরু-নিউ তিনসুকিয়া) সুপারফাস্ট এক্সপ্রেস: এই দূরপাল্লার ট্রেনটি কিষানগঞ্জে পৌঁছবে ১৯.১৫ ঘণ্টায় এবং ১৯.১৭ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ১৬.২৫ ঘণ্টায় নিউ তিনসুকিয়া পৌঁছবে।

ট্রেন নং. ১৫৮১৮ (নাহরলগুন-শুখোভি) দনি পোলো এক্সপ্রেস: ট্রেনটি চাপরমুখে পৌঁছবে ০৫.৫৫ ঘণ্টায় এবং ০৫.৫৭ ঘণ্টায় রওনা দিয়ে একইদিনে ০৯.৫০ ঘণ্টায় শুখোভি পৌঁছবে।

Related Articles

Back to top button