সৌন্দর্য

Home Remedies: সবুজ এই পাতার টোটকা একেবারে অসাধারণ, মাত্র ১৫ দিনে পেয়ে যান একেবারে চাঁদের মত ঔজ্জ্বল্য

কারি পাতা শুধুমাত্র খাবারের স্বাদ বাড়ানোর জন্য নয়, অনেক কারণেই বেশ উপকারী একটা পাতা

Advertisement

আজকের দিনে বাজারে বিউটি প্রোডাক্টসের কমতি নেই। সবাই একইভাবে ত্বকের জেল্লা ধরে রাখতে ও একটা দারুন ত্বক উপহার দেওয়ার কথা বলে আসছে। কিন্তু, আসলে এইসব কসমেটিকস কিনে আদৌ লাভের লাভ কিছু হচ্ছে কি? লাভের বলতে গেলে শুধু হচ্ছে এইসব কোম্পানীগুলোর। আর আপনার বাড়িতে জমা হচ্ছে একটা কসমেটিকসের পাহাড়। তবে আজকে আমরা এমন এই টোটকার ব্যাপারে আপনাদের জানাবো, যেটা ব্যবহার করলে আপনারা একেবারে দুর্দান্ত কোয়ালিটির একটা ত্বক পেয়ে যাবেন পুজোর সময়। আর এটা একেবারেই ঘরোয়া একটা টোটকা, ফলে পুরোপুরি অরগ্যানিক এবং এটা ব্যবহার করতে আপনার কোনো সমস্যা হবে না। চলুন তাহলে এই টোটকার ব্যাপারে জেনে নেওয়া যাক।

এই ভেষজ ফেস প্যাক বানাতে আপনার লাগবে ভাল মানের কিছু কারি পাতা। কারি পাতার মধ্যে অনেক ভিটামিন ও অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে, যার কারণে এই পাতা দিয়ে অনেক ভেষজ ওষুধ বানানো যায়। আপনি যদি আপনার ত্বকের জন্য কারি পাতা দিয়ে ফেস প্যাক তৈরি করতে চান, তাহলে আপনার লাগবে টাটকা কারি পাতা – ১৫-২০, লেবুর রস – ১ চা চামচ, হলুদ গুঁড়ো- ১/২ চা চামচ, মধু – ১ চা চামচ, দই – ২ চা চামচ।

এই প্যাক তৈরি করার জন্য প্রথমে কারি পাতা আপনাকে বেটে নিয়ে একটা পেস্ট তৈরি করে ফেলতে হবে। তারপর এই পেস্টে সব উপকরণ মিশিয়ে ফেস প্যাক বানিয়ে ফেলতে হবে। ফেসপ্যাক লাগানোর আগে মুখ ভাল করে ধুয়ে পরিষ্কার করে নিন। এতে ত্বকের ময়লা দূর হবে এবং ফেসপ্যাক ভাল কাজ করবে। তারপর প্রস্তুত মিশ্রণটি মুখে ও ঘাড়ে সমানভাবে লাগান। প্যাকটি চোখ ও ঠোঁটের চারপাশে যেন না লেগে যায় সেদিকে খেয়াল রাখুন। ১৫-২০ মিনিটের জন্য শুকোনোর পরে এই প্যাক আপনাকে ধুয়ে ফেলতে হবে। এর ফলে আপনার ত্বকের জমে থাকা ময়লা পরিষ্কার হয়ে যাবে এবং আপনার ত্বক হয়ে উঠবে জেল্লাদার।

Related Articles

Back to top button