দেশরাজ্য

Local Train: কমছে লোকাল ট্রেনের স্টপেজের সময়? সত্যিটা কি? জানালো রেল

আপনি যদি নিত্যযাত্রী হয়ে থাকেন, তাহলে এটা আপনার জন্য খুব খুব বড় আপডেট হতে চলেছেন

Advertisement

কমছে লোকাল ট্রেনের স্টপেজের সময়সীমা? শুক্রবার এমনই একটা নতুন খবরে ব্যাপক বিভ্রান্তি ছড়িয়েছে কলকাতার নিত্য যাত্রীদের মধ্যে। একটা উড়ো খবর আসে, এবার থেকে স্টেশনে ট্রেন থামার যে সময়সীমা ছিল ৫০ সেকেন্ড, সেটা এবার থেকে নাকি কমিয়ে ৩০ সেকেন্ড করা হচ্ছে।। তুমুল জল্পনার মাঝে এবারে এই বিষয়ে মুখ খুলেছে ভারতীয় রেলওয়ে। স্টেশন গুলিতে ট্রেন থামার সময়সীমা কমে আসার খবরে স্বভাবতই ক্ষোভ বেড়েছিল পশ্চিমবঙ্গের নিত্য যাত্রীদের মধ্যে। খবরে দাবী করা হয়েছিল শুক্রবার থেকে স্টপেজের সময়সীমা নাকি বেঁধে দেওয়া হয়েছে ৩০ সেকেন্ডে। তবে এবার ভারতীয় রেলের তরফ থেকে বড় ঘোষণা করা হয়েছে। ভারতীয় রেল জানিয়েছে, এখনই কিন্তু এরকম কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি রেলের তরফ থেকে।

রেলের মুখ্য সংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলছেন, এই তথ্য সম্পূর্ণভাবে মিথ্যে। শুক্রবার রেলের তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে, শিয়ালদা ডিভিশনে লোকাল ট্রেনের সময়সীমা কমিয়ে ৩০ সেকেন্ড করার যে খবর ছড়িয়ে পড়েছিল তা সম্পূর্ণরূপে মিথ্যা এবং বিভ্রান্তিকর। লোকাল ট্রেনে যাত্রীরা উঠানামা করার যে সময় পেতেন সেটা আগে যেরকম ছিল সেরকম ভাবেই পাবেন। কোনরকম সময় পরিবর্তন করা হচ্ছে না।

অফিস টাইমে অধিকাংশ ট্রেনে প্রবল ভিড় হয় এবং সেই কারণে ৪০ থেকে ৫০ সেকেন্ড সময়ের মধ্যেও অনেক সময় যাত্রীরা উঠতে পারেন না। সেক্ষেত্রে অনেক মানুষের প্রতিদিনকার ট্রেন মিস হয়ে যায়। সেখানে যদি সময় কমে যায় তাহলে এই সমস্যা আরো বাড়বে বলেই মনে করছিলেন যাত্রীরা এবং সেই কারণেই সবার মধ্যে একটা ক্ষোভ সৃষ্টি হয়েছিল। তবে এবারে, সেই ক্ষোভ ও জল্পনা পুরোপুরিভাবে উড়িয়ে দিয়েছে ভারতীয় রেলওয়ে।

Related Articles

Back to top button