ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Budget Cars: প্রস্তুত রাখুন বাজেট, ভারতের বাজারে আসছে এই নতুন পাঁচটি সস্তা গাড়ি, জেনে নিন লঞ্চের টাইমলাইন

আপনি যদি খুব শীঘ্রই একটা নতুন গাড়ি কেনার পরিকল্পনা করছেন তাহলে এটাই আপনার জন্য সবথেকে ভালো অপশন হতে চলেছে

Advertisement

ভারতের গাড়ির বাজারে প্রচুর সংখ্যক মধ্যবিত্ত গ্রাহক রয়েছেন যারা খুব কম বাজেটে ভালো ডিজাইনের ভালো বৈশিষ্ট্য এবং ইঞ্জিন সহ ভালো মাইলেজের গাড়ি খুঁজছেন। আপনিও যদি এরকম একটি বাজেটে একটা ভালো গাড়ি খুজে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে একটা দারুন খবর। আপনি কিন্তু খুব কম দামে একটা দারুন গাড়ি কিনতে পারবেন এই দিওয়ালি অফারে। চলুন তাহলে ভারতের বাজারের নতুন কিছু সস্তা গাড়ির ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

১. Maruti suzuki dzire

এই গাড়িটি ভারতের বাজারে নভেম্বর মাসে লঞ্চ হতে পারে বলে আশা করা হচ্ছে। এই গাড়িটিকে ভারতীয় বাজারের সবথেকে সফল সেডান গাড়ি বলা হয়। প্রথমবারের জন্য একটি একক প্যানেল সানরুফ নিয়ে ভারতের বাজারে লঞ্চ হবে এই নতুন গাড়িটি। এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন ১.২ লিটারের একটি তিন সিলিন্ডার ইঞ্জিন, যা আপনাকে ৫,৭০০ rpm গতিতে ৮০ bhp শক্তি দেবে এবং ৪৩০০ rpm গতিতে ১১১.৭ nm টর্ক জেনারেট করবে। এই গাড়িতে ৫- স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স থাকবে।

২. Honda amaze

এই গাড়িটি তার পরবর্তী প্রজন্মের মডেল খুব শীঘ্রই ভারতের বাজারে আনতে চলেছে। এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন দারুন সিট অ্যারেঞ্জমেন্ট এবং এলিভেটেড ডিজাইন। হোন্ডা কোম্পানির এই নতুন সেডান গাড়িটির ব্যাপারে এখনো বিস্তারিত কিছু না জানা গেলেও, মনে করা হচ্ছে এই গাড়িতে ৩৬০ ডিগ্রী ক্যামেরা থাকতে চলেছে। পাশাপাশি এই গাড়িতে একটি ১.২ লিটারের ন্যাচারাল অ্যাসপিরেটেড ইঞ্জিন থাকবে বলে আশা করা হচ্ছে।

৩. Skoda Kylaq

এই গাড়িটি ভারতের এন্ট্রি লেভেল বাজেট কার হতে চলেছে এবং আগামী মাসে গাড়িটি ভারতীয় বাজারে লঞ্চ হতে চলেছে। এটি হতে পারে ভারতের বাজারে এই স্কোডা কোম্পানির প্রথম সাব-৪ মিটার এসইউভি গাড়ি। আগামী ৬ নভেম্বর এই গাড়িটি ভারতের বাজারে আসবে বলে মনে করা হচ্ছে। কুশক এবং স্লাভিয়ার মত এই গাড়িতে একটি ১ লিটারের টার্বো পেট্রোল ইঞ্জিন দেওয়া হবে, যা ১১৪ bhp শক্তি ও ১৭৮ nm টর্ক আউটপুট দেবে।

৪. Mahindra xuv 3XO

এই গাড়িটি mahindra xuv 400 এর সাথে একসাথে বিক্রি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই গাড়িটি একটি এন্ট্রি লেভেল ৩৪.৫ kwh ব্যাটারি প্যাক সহ আসবে। এই গাড়িটির আনুমানিক পরিসীমা মোটামুটি ৩৫৯ কিলোমিটার মতো হতে পারে।

৫. Kia Syros

এই গাড়িটি হতে চলেছে একটি নতুন কম্প্যাক্ট SUV গাড়ি। এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন পেট্রোল এবং ইভি দুটি অপশন। এখনো পর্যন্ত এই গাড়ির ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে কিয়া জানিয়েছে, এই গাড়িটি তাদের সনেট এবং সেল্টোস গাড়ির মধ্যবর্তী জায়গাতে থাকবে।

Related Articles

Back to top button