Today Trending Newsকলকাতানিউজ

কলকাতায় র‍্যালি থেকে ছাত্র সমাজকে বিশেষ বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

Advertisement
Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার বলেছেন যে, তিনি সমস্ত ছাত্রছাত্রীদের গণতান্ত্রিক উপায়ে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) এবং জাতীয় নাগরিক নিবন্ধকের (এনআরসি) বিরুদ্ধে প্রতিবাদ চালিয়ে যেতে বলবেন। রাজ্যে একটি সমাবেশের পর বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি সকল ছাত্র সমাজকে গণতান্ত্রিক উপায়ে গণতান্ত্রিক অধিকারের জন্য তাদের প্রতিবাদ অব্যাহত রাখতে বলব।’

Advertisement
Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাগরিকত্ব সংশোধনী আইন এবং এনআরসি-র বিরুদ্ধে আজ রাজাবাজার থেকে মল্লিক বাজার পর্যন্ত একটি র‍্যালি বের করেন। সেখানে সংশোধনী নাগরিকত্ব আইন এবং এনআরসি-র বিরুদ্ধে সকলকে গণতান্ত্রিক পথে বিরোধিতা করতে বলেন। র‍্যালিতে তিনি বিজেপির বিরুদ্ধে স্লোগান দেন। ‘বিজেপি ছি ছি, সিএএ ছি ছি’ স্লোগান দেন তিনি।

Advertisement

আরও পড়ুন : কর্ণাটকে CAA বিরোধী বিক্ষোভে নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য, ঘোষণা মমতার

Advertisement
Advertisement

এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেছেন এনপিআরের কাজ আবার শুরু করার জন্য। অমিত শাহ বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আমার অনুরোধ এই সিদ্ধান্তটি নিয়ে পুনর্বিবেচনা করুন। এই সিদ্ধান্তের ফলে সরকারী প্রকল্পগুলির সুবিধা পাওয়া থেকে দরিদ্ররা বঞ্চিত হবেন।’ তিনি আরও বলেন, ‘আপনার রাজনীতির জন্য দরিদ্রদের উন্নয়ন কর্মসূচি থেকে দূরে রাখবেন না।’ যদিও মুখ্যমন্ত্রী এখনো এ বিষয়ে কিছুই জানাননি যে এনপিআর এর কাজ পুনরায় কবে থেকে শুরু হবে।

Related Articles

Back to top button