অ্যাপেলের ছবি প্রতিযোগিতায় নাম উঠে এসেছে এক ভারতীয়ের

শ্রেয়া চ্যাটার্জি : মার্কিন প্রযুক্তি সংস্থা অ্যাপেলের তরফ থেকে বিশ্বজুড়ে এক আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। প্রতিযোগিতার শিরোনাম ছিল ‘নাইট মোডে ফটো তোলা’। এখানে প্রতিযোগীদের আইফোন ১১, আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্স এর মাধ্যমে রাতের ছবি তুলে পাঠাতে হবে। এমন শর্ত মেনে বহু মানুষ এখানে ছবি পাঠাতে থাকেন। যার মধ্যে ভারতীয়রাও ছিলেন। বিশ্বজোড়া প্রতিযোগীদের মধ্যে ছয় জনকে বেছে নেওয়া হয়েছে। তাদের মধ্যে রয়েছেন মুম্বাইয়ের বাসিন্দা মিৎসুন সোনি।

তিনি তার আইফোন ১১ প্রো তে একটি গাছের ছবি তোলেন। গাছের ছবিটি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে পড়েছে। আপনিও হয়তো একটু সোশ্যাল মিডিয়া ঘাটলেই দেখতে পাবেন একটি লাল বর্ণের গাছের ছবি ঘোরাঘুরি করছে। আপনি হয়তো দেখে ভাববে এটি কোনো বিদেশের কোন গাছ। কিন্তু না এটি মুম্বাইয়ের একটি গাছের ছবি। তবে গাছটিতে কিভাবে ঐদিন কে হঠাৎ করে লাল আলো এসে পড়েছিল তার সম্পর্কে ওই ক্যামেরাম্যান কিছুই জানেন না। তিনি শুধু ভাল লেগেছিল আর ছবিটি তুলে নিয়েছেন। কেইবা জানতো বিশ্বজোড়া ওতো ছবির মধ্যে তার ছবিটা কেউ বেছে নেওয়া হবে?

 

View this post on Instagram

 

A post shared by Mitsun Soni (@mitsun) on

এই ছবিগুলো আপনি অ্যাপেলের গ্যালারি এবং সংস্থার ইনস্টাগ্রম সাইটে গেলেই দেখতে পাবেন। মূলত আইফোন ১১ মডেল গুলিতে কতটা কম আলো কিংবা রাতের আলো-আঁধারিতে কত সুন্দর ছবি তোলা যায়, সেটা দেখার জন্য এমন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।