দেশনিউজ

ভারতে ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা, আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪,৫০৬ জন

Advertisement
Advertisement

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ হাজারের দোরগোড়ায়। শনিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪ হাজার ৫০৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ৬২ জন। তবে মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। দেশে মোট মৃত্যু হয়েছে ৭৭৫ জন। দেশে সংক্রমণের শীর্ষে এখনও মহারাস্ট্রই রয়েছে। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬ হাজার ৪২৭ জন।

Advertisement
Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন বলেছেন ভারতে এখনও গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতের অবস্থা অনেকটাই ভালো। আগে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুন হতে সময় লাগত ৩ দিন, আর এখন দ্বিগুন হতে সময় লাগে ১০ দিন। লকডাউন যদি ঠিক সময়ে শুরু না হত তাহলে আক্রান্তের সংখ্যা অনেক বেশি হত বলে মনে করছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

Advertisement

তবে এর পাশাপাশি তিনি এটাও বলেছেন করোনার সাথে লড়াই এতো সহজে থামবে না। আরও অন্তত ৪ মাস করোনার সাথে লড়াই চালিয়ে যেতে হবে। লকডাউনের ফলেই ভারত এখনও তৃতীয় স্টেজে পৌঁছাতে পারেনি। আজ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের বিশেষ নির্দেশিকা অনুযায়ী দেশের বিভিন্ন দোকান খুলবে। তবে অবশ্যই শর্তসাপেক্ষ এবং সামাজিক দূরত্বের নিয়ম মানতে হবে। শপিং মল খুলবে না, বার, রেস্তোরা, থিয়েটার, সিনেমা হল সব কিছুই এখন বন্ধ থাকবে। সামাজিক ও সব রকমের ধর্মীয় ক্ষেত্রে জমায়েতে নিষেধাজ্ঞা বজায় থাকবে। অফিস কাচারী খুলবে, তার জন্য থাকবে বিশেষ শর্ত। ট্রেন পরিষেবা চালু হতে আরও বেশ কিছুদিন সময় লাগবে বলে জানা গেছে।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button