কলকাতানিউজরাজ্য

পরীক্ষাগুলি হয়ে যাওয়ার একমাসের মধ্যেই উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ

Advertisement

উচ্চমাধ্যমিকের বাকি থাকা পরীক্ষাগুলি হয়ে যাওয়ার একমাসের মধ্যেই ফল প্রকাশের চেষ্টা করা হবে, এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছেন, “উচ্চমাধ্যমিকের যে বিষয়ের পরীক্ষাগুলি হয়ে গিয়েছে তার উত্তরপত্রের নম্বরগুলি ইতিমধ্যেই সংগ্রহের কাজ শুরু হয়ে গিয়েছে, আর বাকি থাকা পরীক্ষাগুলি হয়ে যাওয়ার একমাসের মধ্যেই উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের দিনক্ষণ ঘোষণা করা হবে। বাকি থাকা পরীক্ষাগুলি নিয়েও আমরা আলোচনা করছি।”

সাংবাদিক বৈঠক চলাকালীন গ্রীষ্মকালীন ছুটি দিয়ে আগামী ১০ই জুন পর্যন্ত সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ১০ই জুনের পর বিদ্যালয় পুনরায় চালু হলে জানান হবে পরীক্ষার নয়া সময়সূচি। তবে তার ভার দেওয়া হয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাই এদিন পরীক্ষা প্রক্রিয়া মিটে যাওয়ার একমাসের মধ্যে উচ্চমাধ্যমিকের ফল ঘোষণা হতে পারে বলে জানিয়েছেন। তাতে রাজ্যের ছাত্রছাত্রীরা এগিয়ে থাকবে বলে মনে করছে স্কুল শিক্ষা দফতরের আধিকারিকরা।

করোনা সংক্রমণের ফলে উচ্চমাধ্যমিকে তিন দিনের বাকি থাকা পরীক্ষা স্থগিত হয়ে যায়। ফিজিক্স, নিউট্রেশন, এডুকেশন, অ্যাকাউন্টেন্সি, কেমিস্ট্রি, ইকোনমিক্স, জার্নালিজম এন্ড মাস কমিউনিকেশন, সংস্কৃত, পার্শিয়ান, অারবিক, ফ্রেঞ্চ, স্ট্যাটিসটিকস, ভূগোল, কস্টিং অ্যান্ড ট্যাক্সেশন, হোম ম্যানেজমেন্ট এন্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্টের মতো বিষয়ের পরীক্ষাগুলিতে স্থগিতাদেশ টানতে বাধ্য হয় রাজ্য সরকার। আর এই বাকি থাকা পরীক্ষাগুলির ব্যপারে ইতিমধ্যে আলোচলা চলছে স্কুল শিক্ষা দফতরের কর্মকর্তাদের। সমস্ত কিছুই করোনা সংক্রমণের জেরে পরিস্থিতি ও লক ডাউনের উপর বিচার বিবেচনা করে উচ্চমাধ্যমিক পরীক্ষা নেবে স্কুল শিক্ষা দফতর।

Related Articles

Back to top button