নিউজপলিটিক্সরাজ্য

পুলিশের বিরুদ্ধে মন্তব্য রাজ্যপালের, মুখ্যমন্ত্রীকে উল্লেখ করে টুইট করলেন ধনখড়

Advertisement

রাজ্যের পুলিশ প্রশাসন আসলে পক্ষপাত দোষে দুষ্ট, এই অভিযোগ হামেশাই করতে শোনা যায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের মুখে। রবিবার তিনি ১৯ জন অবসরপ্রাপ্ত আইপিএস অফিসারের তালিকা প্রকাশ করেছেন। ধনখড়ের অভিযোগ, রাজনৈতিক কাজে লাগাতেই অবসরপ্রাপ্ত এই আইপিএসদের দায়িত্ব দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে।

রাজ্যপালের পক্ষ থেকে বলা হয়েছে,একদিকে অবসরপ্রাপ্ত আইপিএসদের কাজে লাগানো হচ্ছে। অন্যদিকে, বসিয়ে রাখা হয়েছে যোগ্য অফিসারদের। গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক এই প্রবণতা। মুখ্যমন্ত্রীকে উল্লেখ করেও এইদিন মন্তব্য করেছেন রাজ্যপাল। তিনি বলেছেন,১৯৮৫ সালের আইপিএসদের বেশি করে বেঁছে নেওয়া হয়েছে । ১৯ জন অবসরপ্রাপ্ত আইপিএস অফিসারকে পুনর্নিয়োগ করে তাদের দায়িত্বের তালিকা প্রকাশ করা হয়েছে। এইদিন তিনি দাবি করেছেন, বিশেষ রাজনৈতিক উদ্দেশ্যে এই কাজটি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবসরপ্রাপ্ত আইপিএসদের আবার দায়িত্ব দিয়ে গণতন্ত্রকে চ্যালেঞ্জ করা হয়েছে বলেও মনে করেন ধনখড়।

পশ্চিমবাংলার দায়িত্ব নেওয়ার পর থেকে ধনখড়ের সাথে নবান্নের বিরোধ তৈরি। শিক্ষা, শিল্প, বাণিজ্য, আইনশৃঙ্খলা সহ সমস্ত বিষয়ে রাজ্যপাল নীতির সমালোচনা করতে শুরু করেন। তৃণমূলের নেতারা রাজ্যপালের বদলে তাকে বলতে শুরু করে পদ্মপাল। রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রীরাও সমালোচনা করেন তার। তিনি গেরুয়া শিবিরের হয়ে কাজ করছেন বলে অভিযোগ আনা হয় শাসক শিবিরের পক্ষ থেকে। রাজ্যপাল যদিও ইসব অভিযোগ একেবারে উড়িয়ে দিয়েছেন। তিনি ফির প্রশ্ন তোলেন আইন শৃঙ্খলা সম্পর্কে। মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে তিনি সাংবাদিকদের বলেন,”আগুন নিয়ে খেলবেন না, ক্ষমা চেয়ে নিন।”

Related Articles

Back to top button