নতুন হ্যাচব্যাক কিনতে চান? ৭০ হাজার টাকা ছাড়ে আজকেই কিনুন Toyota-র দুর্দান্ত এই গাড়ি

পরিবার ছোট হোক কিংবা বৃহৎ, প্রত্যেক পরিবারের স্বপ্ন রয়েছে নিজস্ব গাড়ির মালিক হওয়ার। আর যখনই গাড়ি ক্রয়ের কথা উঠে, তখন সবার প্রথমে মানুষের পছন্দের তালিকায় জায়গা করে নেয় হ্যাচব্যাক গুলি। ভারতের প্রেক্ষাপটে বাজারে গ্রাহকদের জন্য একাধিক মডেলের গাড়ি উপলব্ধ থাকলেও বেশিরভাগ গ্রাহকরা পছন্দ করেন হ্যাচব্যাক। আর সেই কারণে বর্তমানে ভারতের বাজারে টাটা, মাহিন্দ্রা, সুজুকি এবং টয়োটার মত গাড়ি নির্মাণ কোম্পানিগুলি একাধিক মডেলের হ্যাচব্যাক বিক্রি করছে। তবে আপনি যদি বাম্পার ডিসকাউন্টে হ্যাচব্যাক ক্রয় করতে চান, তবে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ আপনার জন্য পথে চলেছে। চলুন জেনে নেওয়া যাক, বর্তমানে কোন কোন হ্যাচব্যাকের ওপর কত টাকা ডিসকাউন্ট পাওয়া যাচ্ছে-

১. টয়োটা গ্লানজা: ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন সহ ভারতের বাজারে পাওয়া যাচ্ছে টয়োটা গ্লানজা। যা 90bhp শক্তি উৎপন্ন করে গ্রাহকদের আরামদায়ক ভ্রমণ উপহার দেয়। এর প্রারম্ভিক মূল্য ৬.৮৬ লাখ টাকা থেকে শুরু হয়ে ১০ লাখ টাকা পর্যন্ত হয়। তবে বর্তমানে এই গাড়িটির ওপর কোম্পানি প্রায় ৬৮ হাজার টাকা ডিসকাউন্ট দিচ্ছে।

২. টাটা টিয়াগো: ভারতের বাজারে অন্যতম সেরা হ্যাচব্যাকের কৃতিত্ব ইতিমধ্যে পেয়ে গেছে টাটা টিয়াগো। ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিনের এই গাড়িটি সর্বোচ্চ 86bhp শক্তি উৎপন্ন করতে সক্ষম। বর্তমানে ভারতের বাজারে এই গাড়িটির প্রারম্ভিক মূল্য ৫ লাখ টাকা থেকে শুরু হয়ে টপ মডেল ৮.৭৫ লাখ টাকা পর্যন্ত হয়। যা বর্তমানে প্রায় ৭০ হাজার টাকা ডিসকাউন্টে বিক্রি হচ্ছে।

৩. মারুতি সুজুকি ওয়াগনআর: ভারতের বাজারে সর্বোচ্চ বিক্রি হওয়া হ্যাচব্যাক গাড়ি গুলোর তালিকায় শীর্ষস্থানে রয়েছে মারুতি সুজুকি ওয়াগনআর। এর দুর্দান্ত ডিজাইন এবং অবিশ্বাস্য মাইলেজ যে কোন ব্যক্তিকে আকর্ষণ করতে যথেষ্ট। ভারতের বাজারে এর প্রারম্ভিক মূল্য ৫.৫ লাখ টাকা থেকে শুরু করে টপ মডেল ৭.২১ লাখ টাকা পর্যন্ত হয়। যা বর্তমানে প্রায় ৫৩ হাজার টাকা ছাড়ে বিক্রি করা হচ্ছে।