দেশ

আপনার একাউন্টে জমা হবে ২,০০০ টাকা, এক্ষুনি করুন এই কাজটা

Advertisement

প্রধানমন্ত্রী কিষাণ যোজনা একটি সরকারী অর্থায়িত উদ্যোগ যার লক্ষ্য সারা দেশে কৃষকদের সহায়তা করা। এই প্রকল্পটি যোগ্য কৃষকদের তাদের কৃষি চাহিদা মেটাতে এবং তাদের আয় স্থিতিশীল করতে আর্থিক সহায়তা প্রদান করে। প্রধানমন্ত্রী কিষাণ যোজনার অধীনে, যোগ্য কৃষক পরিবার প্রতি বছর ৬,০০০ টাকা পায়। প্রতিটি ২,০০০ টাকার তিনটি সমান কিস্তিতে বিতরণ করা হয়। এখন পর্যন্ত, ১৭টি কিস্তি জমা করা হয়েছে এই কিষান সম্মান নিধি যোজনার এবং আনুমানিক ১২ কোটি কৃষক আসন্ন ১৮তম কিস্তি থেকে উপকৃত হবেন বলে আশা করা হচ্ছে। যাইহোক, ১৮তম কিস্তি থেকে ২,০০০ টাকা পেতে, কৃষকদের নিম্নলিখিত তিনটি কাজ সম্পূর্ণ করতে হবে।

কি কি কাজ করতে হবে?

1. eKYC সম্পূর্ণ করুন
2. আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টকে আধারের সাথে লিঙ্ক করুন
3. আপনার জমির রেকর্ডগুলি যাচাই করুন

কিভাবে eKYC সম্পূর্ণ করবেন

Google Play Store-এ উপলব্ধ “PM Kisan মোবাইল অ্যাপ”-এ ফেস রিকগনিশন বৈশিষ্ট্য ব্যবহার করে কৃষকরা সহজেই বাড়ি থেকে তাদের eKYC সম্পূর্ণ করতে পারেন। বিকল্পভাবে, আপনি অফিসিয়াল PM কিষাণ ওয়েবসাইট ভিজিট করে eKYC বিকল্পটি নির্বাচন করতে পারেন। আপনি যদি সমস্যার সম্মুখীন হন, আপনার নিকটস্থ কমন সার্ভিস সেন্টারে (CSC) সহায়তা পাওয়া যায়৷

আধারের সাথে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করুন

PM কিষাণ তহবিল সরাসরি সুবিধাভোগীদের অ্যাকাউন্টে সরাসরি বেনিফিট ট্রান্সফার (DBT) সিস্টেমের মাধ্যমে স্থানান্তরিত হয়। আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টকে আপনার আধার নম্বরের সাথে লিঙ্ক করা অপরিহার্য। আপনি যদি এই স্কিমের জন্য আবেদন করে থাকেন, তাহলে নিশ্চিত করুন যে এই সংযোগটি যাচাই করুন এবং নিশ্চিত করুন যে DBT বিকল্পটি সক্রিয় হয়েছে; অন্যথায়, ২,০০০ টাকার কিস্তি জমা হবে না।

আপনার জমির রেকর্ড যাচাই করুন

কৃষকদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে তাদের জমির রেকর্ডগুলি প্রধানমন্ত্রী কিষাণ যোজনার জন্য যাচাই করা হয়েছে। জমির রেকর্ড যাচাই না হলে কিস্তির তহবিল বিলম্বিত হতে পারে।

Related Articles

Back to top button