নিউজদেশ

7th pay commission DA: ফের বাড়লো DA, অনুমোদন দিলেন খোদ মুখ্যমন্ত্রী, মিলবে ৪ মাসের এরিয়ার, ঘোষণা এই রাজ্যের

উত্তরপ্রদেশ রাজ্যের জন্য এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

Advertisement

আগেই তৈরি হয়েছিল প্রত্যাশা। আর মে মাসের তৃতীয় সপ্তাহের শুরুতেই সেটা পূরণ হলো। রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বাড়িয়ে দিল রাজ্য সরকার। সেইসঙ্গে পেনশনভোগীদের ডিয়ারনেস রিলিফ বৃদ্ধি করা হয়েছে অনেকটাই। এই সিদ্ধান্তের ফলে রাজ্যের লাখ লাখ সরকারি কর্মচারী এবং পেনশন ভোগী লাভবান হয়েছেন।

মে মাসের তৃতীয় সপ্তাহে রাজ্য সরকারের কর্মচারী এবং পেনশনভোগীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই ঘোষণা করা হয়েছে উত্তরপ্রদেশ রাজ্যের জন্য। সেই সঙ্গে ৪ মাসে এরিয়ার বা বকেয়া প্রধান সিদ্ধান্তে অনুমোদন দিয়েছেন তিনি। কত শতাংশ ডিএ এবং ডিআর বাড়ানো হয়েছে? উত্তরপ্রদেশের রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা এবং পেনশনভীদের ডিঅার ৪ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। তার ফলে সপ্তম বেতন কমিশনের আওতায় উত্তরপ্রদেশের রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বেড়ে হয়েছে ৪২ শতাংশ। এতদিন পর্যন্ত এই মহার্ঘ ভাতা ছিল ৩৮ শতাংশ।

কবে থেকে বর্ধিত হারে মহার্ঘ ভাতা পাবেন রাজ্য সরকারি কর্মীরা? উত্তরপ্রদেশ সরকারের তরফ থেকে জানানো হয়েছে ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে সপ্তম বেতন কমিশনের আওতায় ৪২ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। সেই সঙ্গে পেনশনভোগীরা পেয়ে যাবেন ৪২ শতাংশ হারে ডিআর। তার সাথেই পাওয়া যাবে চার মাসের বকেয়া।

Related Articles

Back to top button