দেশনিউজ

রথযাত্রার আগে রাজ্য সরকারের ৪ শতাংশ DA বৃদ্ধি, উপকৃত ৯ লক্ষেরও বেশি কর্মী

২০২৪ সালের ১ জানুয়ারি থেকে বর্ধিত ডিএ-র সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেছে। মোট ৪.৭১ লক্ষ কর্মচারীকে মহার্ঘ ভাতা বৃদ্ধির সুবিধা দেওয়া হবে।

Advertisement

রাজ্য সরকারি কর্মীদের জন্য খুশি খবর দিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। কর্মচারীদের বৃহত্তর স্বার্থে সিদ্ধান্ত নিয়ে সরকার সপ্তম বেতন কমিশনের সুবিধা পাওয়া রাজ্য সরকারি কর্মচারীদের জন্য মহার্ঘ ভাতা (ডিএ) ৪ শতাংশ বাড়ানোর ঘোষণা করা হয়েছে।

১ জানুয়ারি থেকে বর্ধিত ডিএ-র সুবিধা

ভূপেন্দ্র প্যাটেল সরকার ২০২৪ সালের ১ জানুয়ারি থেকে বর্ধিত ডিএ-র সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেছে। গুজরাটের সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি প্রসঙ্গে বৃহস্পতিবার জানা গিয়েছে, মহার্ঘ ভাতা বৃদ্ধির ফলে রাজ্য সরকারের পঞ্চায়েত পরিষেবা কর্মী ও অন্যান্য কর্মচারী এবং প্রায় ৪.৭৩ লক্ষ অবসরপ্রাপ্ত কর্মচারী অর্থাৎ পেনশনভোগী সহ মোট ৪.৭১ লক্ষ কর্মচারীকে মহার্ঘ ভাতা বৃদ্ধির সুবিধা দেওয়া হবে।

ছয় মাসের বকেয়া মহার্ঘ ভাতা বেতন সহ তিনটি সমান কিস্তি পরিশোধ

১ জানুয়ারি ২০২৪ থেকে ৩০ জুন ২০২৪ পর্যন্ত ছয় মাসের বকেয়া মহার্ঘ ভাতা বেতন সহ তিনটি সমান কিস্তিতে পরিশোধ করা হবে। গুজরাটের সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধির খবর প্রকাশ্যে আসার পরে তিনি বলেছিলেন, কর্মচারীদের জুলাই ২০২৪ এর বেতন, আগস্ট ২০২৪ এর বেতন সহ মার্চ এবং এপ্রিল ২০২৪ এর পার্থক্যের পরিমাণ এবং মে ও জুন ২০২৪ এর বকেয়া মহার্ঘ ভাতা সহ সেপ্টেম্বর ২০২৪, জানুয়ারী ২০২৪ এবং ফেব্রুয়ারি ২০২৪ মাসের পার্থক্যের পরিমাণ প্রদান করা হবে।

DA hike in Gujarat CM announced

মোট ১১২৯.৫১ কোটি টাকা খরচ

রাজ্য সরকার কর্মচারীদের এই বকেয়া পরিমাণের জন্য মোট ১১২৯.৫১ কোটি টাকা খরচ করা হবে। মুখ্যমন্ত্রীর এই কর্মচারী-বান্ধব সিদ্ধান্ত কার্যকর করতে অর্থ দফতরের তরফে প্রয়োজনীয় নির্দেশ জারি করার নির্দেশও দেওয়া হয়েছে বলে খবর। গুজরাট সরকার কর্মচারীদের ডিএ বাড়ানোর পর এখন তাদের বর্ধিত পরিমাণ অর্থ কিস্তিতে প্রদান করা হবে। এই সময়ের মধ্যে বর্ধিত ডিএ প্রতি মাসে তাদের বেতনের সঙ্গে কর্মীদের অ্যাকাউন্টে পাঠানো হবে। রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল তাতে অনুমোদন দিয়েছেন।

Related Articles

Back to top button