দেশনিউজ

১লা আগস্ট থেকে বদলে যাচ্ছে অনেক নিয়ম, জুতো-গ্যাসের দামে হতে পারে বড়ো বদল

এবার এমন কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন হতে চলেছে যা সরাসরি আপনার পকেটে প্রভাব ফেলতে পারে। এলপিজি সিলিন্ডার, জুতো, চটির দাম এবং ব্যাঙ্ক নিয়ম পরিবর্তন হচ্ছে নতুন মাস থেকে।

Advertisement
Advertisement

কিছু নতুন নিয়ম প্রতি মাসের প্রথম থেকে কার্যকর হয়। ১ আগস্ট, ২০২৪ এর ব্যতিক্রম নয়। এবার এমন কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন হতে চলেছে যা সরাসরি আপনার পকেটে প্রভাব ফেলতে পারে। এলপিজি সিলিন্ডার, জুতো, চটির দাম এবং ব্যাঙ্ক নিয়ম পরিবর্তন হচ্ছে নতুন মাস থেকে।

Advertisement
Advertisement

জুতোর দাম বাড়ার সম্ভাবনা রয়েছে

১ আগস্ট থেকে ভারতে জুতো, স্যান্ডেল এবং চটির জন্য নতুন দাম প্রযোজ্য হবে। ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস) দ্বারা নির্ধারিত এই নতুন নিয়মগুলি উত্পাদন, কাঁচামাল এবং স্থায়িত্বের উপর ভিত্তি করে দাম ঠিক হয়। এর ফলে জুতোর দাম বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে ৫০ কোটি টাকার কম বার্ষিক টার্নওভার রয়েছে এমন নির্মাতাদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে না। পুরানো স্টকের জন্য ছাড়ের সময় থাকবে, তবে এটি বিআইএস ওয়েবসাইটে নিবন্ধিত হতে হবে। নতুন মানগুলি গ্রাহকদের আরও ভাল মানের জুতো সরবরাহ করবে বলে আশা করা হচ্ছে।

Advertisement

এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম পরিবর্তন

১ আগাস্ট থেকে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম পরিবর্তন হবে। প্রতি মাসের প্রথম তারিখে বাণিজ্যিক ও ডোমেস্টিক গ্যাস সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয়। গত মাসে, সরকার বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমিয়েছিল, এবারও দামের পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। হয়তো এবার সিলিন্ডারের দাম বাড়বে।

Advertisement
Advertisement

ক্রেডিট কার্ডের চার্জে বদল

১ আগাস্ট থেকে ক্রেডিট কার্ডের চার্জে বদল আনছে এইচডিএফসি ব্যাঙ্ক। ক্রেড, চেক, মোবিকুইক, ফ্রিচার্জের মতো পরিষেবাগুলি ব্যবহার করে ভাড়া প্রদানের জন্য ১% লেনদেনের চার্জ আকর্ষণ করবে, প্রতি লেনদেনে ৩ হাজার টাকা পর্যন্ত সীমাবদ্ধ। ১৫ হাজার টাকার নীচে জ্বালানী লেনদেনে কোনও অতিরিক্ত চার্জ লাগবে না। তবে0 এর বেশি লেনদেনে ১% চার্জ লাগবে। ৫০ হাজার টাকার উপরে ইউটিলিটি বিল পেমেন্টের উপর ১% চার্জ ধার্য করা হবে।

many rules going to change from 1 august

২০২৪ সালের ১ আগস্ট থেকে গুগল ম্যাপস তার চার্জ ৭০ পর্যন্ত কমিয়েছে। এছাড়াও, এখন এই পরিষেবাটি ভারতীয় রুপিতে চার্জ করা হবে, যা স্থানীয় গ্রাহকদের জন্য আরও সহজ করে তুলবে। অন্য দিকে আগস্ট মাসে ১৩ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে।

Related Articles

Back to top button