ভাইরাল & ভিডিও

ডিউটিরত অবস্থায় ‘খাইকে পান বানারসওয়ালা’ গানে ৪ পুলিশ কর্মীর দুরন্ত নাচ, ইন্টারনেটে ভিডিও ভাইরাল, তারপর যা হল…

সোশ্যাল মিডিয়াতে ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকেই বিভিন্ন মহলে এই নাচ নিয়ে কথা উঠতে শুরু করেছিল

Advertisement
Advertisement

নাগপুরের গান্ধীবাগ এলাকার চার পুলিশকর্মীকে ডিউটিরত অবস্থায় ইউনিফর্ম পরে নাচের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে তিন মাসের জন্য সাসপেন্ড করা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের সময় এই চারজন পুলিশ কর্মী খাইকে পান বানারস ওয়ালা গানে দুর্দান্ত নাচ করেছেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ঝড়ের বেগে ছড়িয়ে পড়েছে এবং তারপরেই এই চারজন পুলিশ কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে নাগপুর পুলিশ। ভিডিওতে, এএসআই সঞ্জয় পাটাঙ্কর, হেড কনস্টেবল আব্দুল কাইয়ুম ঘানি, ভাগ্যশ্রী গিরি এবং কনস্টেবল নির্মলা গাওয়ালিকে আগস্টে স্বাধীনতা দিবস উদযাপনের পরে বলিউডের হিট গান “খাইকে পান বানারসওয়ালা”-তে নাচতে দেখা গেছে। তাদের চার জনের নাচ নেটিজেনদের পছন্দ হলেও পুলিশের ধারা অনুযায়ী এটা করা একেবারেই দণ্ডনীয় অপরাধ। আর সেই কারণেই এই চারজন পুলিশ কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে নাগপুর পুলিশ।

Advertisement
Advertisement

সোশ্যাল মিডিয়ায় তুমুল বিতর্ক

ভিডিওটি ভাইরাল হওয়ার পরে সোশ্যাল মিডিয়ায় তুমুল বিতর্ক শুরু হয়। অনেকে এই আচরণকে অনুপযুক্ত বলে মনে করেছেন এবং পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ার কথা বলেছেন। অন্যদিকে, কেউ কেউ পুলিশকর্মীদের এই আনন্দ উদযাপনের অধিকার রয়েছে বলে মনে করেছেন।

Advertisement

ঊর্ধ্বতন কর্মকর্তাদের ব্যবস্থা

ভিডিওটি ভাইরাল হওয়ার পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছেন। জোন-৩-এর ইনচার্জ ডিসিপি রাহুল মাদান চার আধিকারিককে বরখাস্তের নির্দেশ জারি করেছেন। তিনি বলেছেন, পুলিশ বাহিনীর মধ্যে শৃঙ্খলা এবং ইউনিফর্মে সম্মানজনক ভাবমূর্তি বজায় রাখার দায়িত্ব রয়েছে। বারবার অনুস্মারক করা সত্ত্বেও, অফিসারদের এই কাজ পুলিশ বিভাগের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে বলে মনে করা হয়েছে, যার কারণে তাদের তিন মাসের জন্য বরখাস্ত করা হয়েছে।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button