দেশনিউজ

Viral Video: আরজি কর ধর্ষণ ও হত্যার প্রতিবাদে অভিনেত্রী মোক্ষশা সেনগুপ্তার প্রতিবাদের ভিডিও ভাইরাল ইন্টারনেটে

আরজি কর কাণ্ডে প্রতিবাদের ৩৭ দিন হয়ে গেছে, তবুও সুবিচার পাইনি দেশের মেধাবী ছাত্রীর পরিবার।

Advertisement
Advertisement

আরজি কর কাণ্ডে প্রতিবাদের ৩৭ দিন হয়ে গেছে, তবুও সুবিচার পাইনি দেশের মেধাবী ছাত্রীর পরিবার। গত ৯ই অগাস্ট ৩১ বছর বয়সী পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি চিকিৎসককে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল কলেজের অডিটরিয়াম রুমে। তার দেহের বিভিন্ন অংশে আঘাত দেখার পরেও প্রাথমিকভাবে সেই ঘটনাকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা হয়েছিল। আরজি কর মেডিক্যাল কলেজের তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এই কাজটি করেছিলেন। পরে অবশ্য স্পষ্ট হয় ওই চিকিৎসককে ধর্ষণ ও হত্যা করা হয়েছে। সেই সময় তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। এরপর অধ্যক্ষ পথ থেকে পদত্যাগ করেন সন্দ্বীপ ঘোষ। এরপর বিভিন্ন অপরাধের সাথে সংযুক্ত থাকার কারণে সন্দীপ ঘোষকে গ্রেফতার করে সিবিআই।

Advertisement
Advertisement

তবে নির্যাতিতার পরিবার এখনও পর্যন্ত সুবিচার না পাওয়ার কারণে এবং জুনিয়র ডাক্তারদের নিরাপত্তা চেয়ে বিগত এক মাসেরও বেশি সময় ধরে সাধারণ ধর্মঘট করছেন জুনিয়র ডাক্তাররা থেকে শুরু করে অগণিত সাধারণ মানুষ। তাছাড়া বিভিন্ন সময় তারকা সেলিব্রেটিরাও যোগ দিয়েছেন প্রতিবাদ সমাবেশে। অরিজিৎ সিং থেকে শুরু করে সৌরভ গাঙ্গুলীর মত হাই-প্রোফাইল ব্যক্তিরা প্রশ্ন তুলেছেন দেশের আইনি ব্যবস্থার বিপক্ষে। তারাও নির্যাতিতার পরিবার যেন সুবিচার পায়, সেই বিষয়ে আর্জি জানিয়েছেন প্রশাসনের কাছে।

Advertisement

তবে অন্যান্যদের তুলনায় সম্পূর্ণ ভিন্নভাবে আরজি কর কান্ডের প্রতিবাদ জানিয়েছেন অভিনেত্রী এবং নৃত্যশিল্পী মোক্ষশা সেনগুপ্তা। আমরা আপনাদের বলি, মোক্ষশা সেনগুপ্ত একজন ভারতীয় অভিনেত্রী যিনি তেলেগু, তামিল এবং কন্নড় ভাষায় একাধিক সিনেমায় অভিনয় করেছেন। এছাড়া নৃত্যশিল্পী হিসেবেও প্রশংসা পেয়েছেন বিভিন্ন মহল থেকে। গত ৩১শে আগস্ট প্রতিবাদ সভায় অংশগ্রহণ করেছিলেন এই অভিনেত্রী। যেখানে তাকে নাচের মাধ্যমে প্রতিবাদ জানাতে দেখা গেছে। তার এই প্রতিবাদের ভাষা দেখে সোশ্যাল মিডিয়া প্রেমীরা বলছেন, “এটি প্রতিবাদের সৃজনশীল প্রতিরূপ”। দেখুন ডিজিটাল প্লাটফর্মে ভাইরাল হওয়া মোক্ষশা সেনগুপ্তার প্রতিবাদের অংশ বিশেষ-

Advertisement
Advertisement

Related Articles

Back to top button