ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Budget Cars: আপনার বাজেটের মধ্যেই ভারতের বাজারে আসছে দুটো নতুন সেডান, দাম হবে ১০ লাখ টাকার থেকেও কম

এই দুটো গাড়ি ভারতের খুবই জনপ্রিয় দুটো গাড়ি

Advertisement

আপনি যদি অদূর ভবিষ্যতে একটি সেডান গাড়ি কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে একটা দারুন খবর। ভারতীয় গ্রাহকদের মধ্যে দুটি সর্বাধিক জনপ্রিয় সেডান মডেল তাদের নতুন আপডেট নিয়ে আসতে চলেছে খুব শীঘ্রই। এর মধ্যে রয়েছে দেশের সবথেকে বড় গাড়ি বিক্রি করা কোম্পানি মারুতি সুজুকির টপ সেলিং সেডান গাড়ি ডিজায়ার। এছাড়াও শীর্ষস্থানীয় গাড়ি প্রস্তুতকারক হন্ডা তাদের অ্যামেজ গাড়ির একটা নতুন সংস্করণ খুব শীঘ্রই ভারতে আনার চেষ্টা করছে। মিডিয়া রিপোর্ট দাবি করছে, এই আপডেট হওয়া সেডান গাড়ি দুটির বাজার মূল্য ১০ লক্ষ টাকার কম হবে। চলুন তাহলে এই দুটি গাড়ির সম্ভাব্য ফিচার পাওয়ার ট্রেন এবং দাম সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

নতুন মারুতি সুজুকি ডিজায়ার

এই নতুন গাড়িটি ভারতীয় রাস্তায় একাধিকবার পরীক্ষার সময় দেখা গিয়েছে এবং ইতিমধ্যেই এর বহু বৈশিষ্ট্য আমরা জানতে পেরেছি। আপনাদের জানিয়ে রাখি, এই গাড়ির বাহ্যিক এবং অভ্যন্তরীণ অংশে বড় পরিবর্তন হতে চলেছে। এই গাড়িতে নতুন পাওয়ার ট্রেন দেওয়া হতে চলেছে। এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন ১.২ লিটারের তিন সিলিন্ডার জেড সিরিজের পেট্রোল ইঞ্জিন, যা সর্বাধিক ১১২ এনএম এর টর্ক এবং ৮০ bhp শক্তি তৈরি করতে পারবে।

নতুন হন্ডা অ্যামেজ

এই নতুন গাড়িটি ভারতীয় রাস্তায় বেশ কয়েকবার আমরা দেখতে পেয়েছি। এই নতুন গাড়িতে আপনারা পেয়ে যাবেন নতুন ধরনের টেললাইট, আপডেটেড কেবিন, টুইন ডিজিটাল স্ক্রিন সেটাপ, সানরুফ এবং নিরাপত্তার জন্য ৩৬০ ডিগ্রী ক্যামেরা। এই গাড়িতে আপনারা একটি ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন পেয়ে যাবেন যা সর্বোচ্চ ৮৯ bhp শক্তি তৈরি করতে পারবে এবং ১১০ এনএম সর্বোচ্চ টর্ক তৈরি করতে পারবে। এই গাড়িটি সরাসরি মারুতি সুজুকি ডিজায়ার এর সাথে প্রতিযোগিতা করবে বাজারে।

Related Articles

Back to top button