নিউজপলিটিক্স

জোড়া ধাক্কা বিজেপির, পদত্যাগ দুই বিজেপি নেতার

Advertisement

একই দিনে দুজন বিজেপি থেকে পদত্যাগ করায় কিছুটা চাপে পড়ল বিজেপি। দক্ষিণ দিনাজপুরের জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন রবিবার। তিনি জানিয়েছেন বিজেপির আদর্শে অনুপ্রাণিত হয়ে দলে যোগদান করলেও নাগরিকত্ব সংশোধনী আইন পাশ হওয়ার পর আর বিজেপির উপর ভরসা রাখতে না পেরে পদত্যাগ করেছেন তিনি।

লিপিকা রায় একসময় জেলা পরিষদ নিজের মতো চালানোর চেষ্টা করেছিলেন, তৃণমূলের সংখ্যাগরিষ্ঠ সদস্যের মতামত কে গুরুত্ব দেননি এবং এই নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্বেগ প্রকাশ করে থাকলেও এখন জেলা পরিষদ চালাতে আর কোনো সমস্যার মুখে পড়তে হবেনা তৃণমূলকে। বালুরঘাটে তৃণমূল জেলা কার্যালয় তৃণমূলের সভানেত্রী অর্পিতা ঘোষ দলীয় পতাকা তুলে দেন লিপিকা রায়কে। দক্ষিণ দিনাজপুরের বিজেপি নেতা বিপ্লব মিত্র অবশ্য জানান এ ইস্যুতে নয় কাজ করতে বাধা দেওয়ায় বাধ্য হয়ে তৃণমূলে যোগদান করেন লিপিকা রায়।

আরও পড়ুন : ‘মোদী, শাহ দেশের ভবিষ্যত ধ্বংস করেছেন’ : রাহুল গান্ধী

অপরদিকে দার্জিলিঙে বিজেপি হিল জেলা কমিটির নেতা সন্তবাহাদুর গুরুংও দল পরিবর্তন করে যোগ দেন তৃণমূলে। বিজেপি নেতাদের মতে তাকে আগেই নির্বাচনী কাজকর্ম থেকে সরিয়ে দেওয়ায় বিজেপি তার পদত্যাগ নিয়ে চিন্তিত নয়, কিন্তু লিপিকা রায়ের পদত্যাগ যে তাদের কিছুমাত্র হলেও উদ্বিগ্ন করেছে তা উত্তরবঙ্গের নেতাদের আচরণে প্রকাশিত।

 

Related Articles

Back to top button