ছোট্ট খুদেদের গলায় অসাধারন এই কাওয়ালি গান শুনে অবশ্যই মুগ্ধ হবেন, দেখুন সেই ভিডিও

কৌশিক পোল্ল্যে: বড়রা বলেন, আজকালকার ছেলেমেয়েরা ট্যালেন্টর ফুলঝুরি। কথাটা কিন্তু একেবারেই ভুল নয়। আজকের আধুনিক প্রজন্ম অনেক বেশি বুদ্ধি রাখে, অনেক বেশি স্মার্ট অ্যান্ড ফাস্ট এবং অনেক বেশি প্রতিভাধরও বটে। সোশালে অনলাইন থাকাকালীন এমন অনেক ভিডিয়োই ওয়ালে আসে যেখানে ছোটছোট ছেলেমেয়েদের কীর্তিকলাপ সত্যিই তাক লাগিয়ে দেয়।

কাওয়ালি গান আমাদের সকলেরই খুব পছন্দের। ভারতীয় ঘরানার ঐতিহ্য এই কাওয়ালি। গানের সুর সঠিকভাবে পরিবেশিত হলে তা মনের মধ্যে গেঁথে যায়। এবারো পাওয়া গেল তেমন এক ভিডিও। বেশ কিছু ক্ষুদে ছেলেমেয়ে একসঙ্গে বসে গাইছে গান। একদম সহজ কিছু নয়, ইন্ডিয়ান ক্লাসিকাল বেসে কাওয়ালি গাইছেন সকলে, তাও আবার হাইস্কেলের নোটে সুন্দর সামঞ্জস্য রেখে।

ভিডিয়োর মধ্যমনি কন্যাটি হারমোনিয়ামে সুর তুলে নিজের গায়ন প্রভিতা কী অসাধারনভাবে ফুটিয়ে তুলছে প্রতিটি পরতে পরতে। সঙ্গে তবলায় যোগ্য করছেন ভিডিয়োর একেবারে বামদিকের ছেলেটি। গানের সাথে তবলার বোল অনায়াসে রপ্ত করেছে সে। এবং ভিডিয়োটিও একেবারে ডানদিকের ছেলেটি তালিসঙ্গতে উচ্চনোটে তাল মিলিয়ে গেয়ে চলেছেন কাওয়ালি গান।

সোশালে ভিডিয়োর কমেন্টবক্সে উপছে পড়া উচ্ছাস লক্ষনীয়। শুভেচ্ছা জানাচ্ছেন সকলেই। এই ছোটদের গানে মুগ্ধ সকল শ্রোতাগন। অনেকে রীতিমতো অবাক হয়েছেন তাদের এই প্রকট প্রতিভা দেখে। বয়যিষ্ঠরাও প্রানভরে আশীর্বাদ করলেন প্রত্যেককে। নতুন আশায় প্রানসঞ্চার করে এভাবেই এগিয়ে যাক তাদের প্রতিভা। সেই সুন্দর গানের ডালি সুসজ্জিত ভিডিয়োটি একবার দেখে নিন, মন ভালো হতে বাধ্য।