Today Trending Newsদেশনিউজ

‘ত্রিপুরা কইতাসে মমতাদি আইতাসে’, লোকসভা ভোটের আগে ত্রিপুরায় শুরু তৃণমূলের ‘খেলা’

লোকসভা নির্বাচনের আগে ত্রিপুরাতে তৃণমূল কংগ্রেসের ক্ষমতা বিস্তারিত করার জন্য ইতিমধ্যেই একটি নতুন গান লঞ্চ করেছে তৃণমূল কংগ্রেস

Advertisement
Advertisement

২০২৪ লোকসভা ভোটকে কেন্দ্র করে একাধিক রাজ্যে এবারে শক্তি বৃদ্ধি করার জন্য এগোচ্ছে তৃণমূল কংগ্রেস। আর এবারে মুকুল রায় কে সঙ্গে করে তাদের আগামী টার্গেট হলো ত্রিপুরা। বিপ্লব দেবের শাসিত এই রাজ্যে তৃণমূল কংগ্রেস বহুদিন হলো প্রবেশ করার চেষ্টা করছে। আগেকার সময়ে যখন মুকুল রায় তৃণমূলের সঙ্গে যুক্ত ছিলেন তখন ত্রিপুরাতে তৃণমূলের ৬ জন বিধায়ক ছিল। কিন্তু তারপর মুকুল রায় বিজেপি তে যোগদান করার পরে সেখান থেকে সমস্ত বিধায়ক বিজেপিতে চলে যান। তারপর থেকেই ত্রিপুরা কার্যত তৃণমূলশূন্য।

Advertisement
Advertisement

কিন্তু মুকুল রায়কে আবারো দলে ভেড়ানোর পরে এবারে ত্রিপুরা জয়ের উদ্দেশ্যে ঝাঁপাচ্ছে তৃণমূল কংগ্রেস। আর তাই জন্যই ইতিমধ্যেই ত্রিপুরায় শুরু হয়ে গিয়েছে খেলা হবে স্লোগান। ত্রিপুরায় বাঙালির সংখ্যা প্রচুর, তার পাশাপাশি বহুদিন ত্রিপুরায় বামশাসন চলে এসেছে। একটা সময় ছিল যখন ত্রিপুরা থেকে বামফ্রন্টকে সরানো অত্যন্ত কঠিন ছিল কিন্তু পরবর্তীতে বিজেপি এসে সেই কাজটা করে দেখিয়েছে। সুতরাং, এবার তৃণমূল কংগ্রেস ত্রিপুরাকে পাখির চোখ করেছে।

Advertisement

আগামী লোকসভা নির্বাচনের জন্য সবার আগে লক্ষ্য হলো অন্যান্য রাজ্যে নিজেদের ক্ষমতা বিস্তারিত করা। আর এই লক্ষ্যে বাঙালি অধ্যুষিত রাজ্য আসাম এবং ত্রিপুরার দিকে টার্গেট নিয়েছে ঘাসফুল ব্রিগেড। তার জন্য ইতিমধ্যেই ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের তরফ থেকে নিয়ে আসা হয়েছে একটি নতুন গান। এই গানের নাম হল, “ত্রিপুরা কইতাসে, মমতাদি আইতাসে।”

Advertisement
Advertisement

গানটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে অত্যন্ত জনপ্রিয় হয়ে গেছে। বহু মানুষ এই গানটি নিজেদের প্রোফাইলে শেয়ার করছেন। এই গানে মূলত তৃণমূল কংগ্রেসের বিভিন্ন জনদরদি প্রকল্পের ব্যাপারে জানানো হয়েছে। খাদ্যসাথী থেকে শুরু করে স্বাস্থ্য সাথী, কন্যাশ্রী থেকে শুরু করে যুবশ্রী, সমস্ত প্রকল্পের ভালো দিকগুলো তুলে ধরা হয়েছে এই গানে। অন্যান্য রাজ্যে যদি নিজের ক্ষমতা বিস্তারিত করতে না পারে, তাহলে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় তকমা অধরাই থেকে যাবে। সে ব্যাপারটি ভালো করেই জানেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে নিযুক্ত হওয়ার পরেই মুকুল রায় কে সঙ্গী করে কাজ শুরু করে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Back to top button