খেলাক্রিকেট

IND Vs PAK: নির্ধারিত হলো ভারত-পাকিস্তান T20 ম্যাচের সময়সূচী! চরম উত্তেজনা ক্রিকেট মহলে

আইসিসির তরফ থেকে জানানো হয়েছে, মহিলা বিশ্বকাপে ভারত-পাকিস্তানকে একই গ্রুপে জায়গা দেওয়া হয়েছে।

Advertisement

ভারত-পাকিস্তানের মধ্যকার ক্রিকেটের সংঘর্ষ শেষবারের মতো ক্রিকেটপ্রেমীরা উপলব্ধি করেছিলেন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে। দেশের রাজনৈতিক প্রেক্ষাপটের কথা ভেবে একমাত্র বিশ্বকাপেই মুখোমুখি হয় চিরশত্রু এই দেশ দুটি। ফলশ্রুতিতে, ভারত-পাকিস্তান ম্যাচ উপভোগ করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে বিশ্ব ক্রিকেটের সকল ক্রিকেটপ্রেমীরা। এমনকি ম্যাচের সময়সূচী ঘোষণা হওয়ার সাথে সাথে শুরু হয়ে যায় টিকিট বিক্রির প্রক্রিয়া।

অবশেষে চিরপ্রতিদ্বন্দ্বী সেই দুটি দল আবারও মুখোমুখি হতে চলেছে ক্রিকেটের ময়দানে। বিষয়টি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হতেই ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। তবে এবার বাবর আজমদের বিপক্ষে খেলবে না বিরাট কোহলিরা। বরং পাকিস্তান মহিলা ক্রিকেট দলের বিপক্ষে খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। আগামী ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে স্মৃতি মন্ধনারা। সেই ম্যাচের সময়সূচি প্রকাশ করেছেন বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা।

আইসিসির তরফ থেকে জানানো হয়েছে, মহিলা বিশ্বকাপে ভারত-পাকিস্তানকে একই গ্রুপে জায়গা দেওয়া হয়েছে। ‘বি’ গ্রুপে ভারত-পাকিস্তান ছাড়াও রয়েছে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের দল। যেখানে ‘এ’ গ্রুপে রয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। দুই গ্রুপ মিলিয়ে বিশ্বকাপের আসরে মোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। যেখানে ১২ই ফেব্রুয়ারি খেলবে ভারত ও পাকিস্তান। কেপটাউনের নিউল্যান্ডসে সন্ধ্যা ৬:৩০ থেকে শুরু হবে এই ম্যাচ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় স্কোয়াড:
হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, ইয়াস্তিকা ভাটিয়া, রিচা ঘোষ, জেমিমা রদ্রিগেস, হারলিন দেওল, দীপ্তি শর্মা, দেবিকা বৈদ্য, রাধা যাদব, রেণুকা ঠাকুর, অঞ্জলি সারওয়ানি, পূজা বস্ত্রাকার, রাজেশ্বরী শিখা গায়কোয়াড।

রির্জাভ বেঞ্চ: সবিনেনি মেঘনা, স্নেহ রানা, মেঘনা সিং।

Related Articles

Back to top button