টেক বার্তা

একাই দাপিয়ে বেড়াচ্ছে মারুতির এই সেডান গাড়ি, অন্য কোম্পানির কোনো মডেল পাত্তা পাচ্ছে না বিক্রির ব্যাপারে

Advertisement
Advertisement

সাম্প্রতিক বছরগুলিতে সেডান সেগমেন্টে বিকল্পের সংখ্যা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। এখন এই সেগমেন্টে মাত্র কয়েকটি গাড়ি রয়েছে যেগুলো বিক্রি হচ্ছে। শীর্ষে রয়েছে মারুতি ডিজায়ার। মারুতি ডিজায়ার গত মাসে সর্বাধিক বিক্রিত সেডান গাড়ি ছিল। সারাদেশে ডিলারশিপে মোট ১৩ হাজার ৮৮০টি ইউনিট পাঠানো হয়। সাব-কম্প্যাক্ট সেডানের বিক্রয় গত বছরের একই সময়ের তুলনায় ৪৪.৫৭% এবং ২০২৩ সালের তার আগের মাসের তুলনায় ৪.৪২% বৃদ্ধি পেয়েছে।

Advertisement
Advertisement

মারুতি ডিজায়ারের পরেই এর সরাসরি প্রতিদ্বন্দ্বী হুন্দাই আউরা। এর মাসিক বিক্রয় দাঁড়িয়েছে ৩,৯০০ ইউনিট, যা ডিজায়ারের চেয়ে প্রায় ১০ হাজার ইউনিট কম। এই কোরিয়ান সাবকমপ্যাক্ট সেডানের বিক্রয় গত বছরের একই সময়ের তুলনায় ৮% হ্রাস পেয়েছে এবং চলতি বছরের তুলনায় ২০.২৮% হ্রাস পেয়েছে।

Advertisement

তিন নম্বরে ছিল হুন্দাই ভার্না। এর মাসিক বিক্রয় দাঁড়িয়েছে ২,৬১০ ইউনিট, যা গত বছরের একই সময়ের তুলনায় ৫৭.৮০% বেশি। তবে ২০২৩ সালের এক মাস আগের তুলনায় এর বিক্রি সামান্য বেড়েছে। উল্লেখ্য, ভার্না একটি জেনারেশন আপগ্রেড পেয়েছে, যার মধ্যে আগের মডেলের চেয়ে ভালো ডিজাইন, ফিচার ও মেকানিক্যাল আপগ্রেড রয়েছে।

Advertisement
Advertisement

Suzuki Dzire

এর পরে হোন্ডা অ্যামেজ ষষ্ঠ স্থানে এবং ভক্সওয়াগেন ভার্টাস পঞ্চম স্থানে রয়েছে, যার বিক্রয় গত বছরের একই সময়ের তুলনায় যথাক্রমে ৩৭% এবং ১০% হ্রাস পেয়েছে। ২০২৩ সালের একই সময়ে হোন্ডা অ্যামেজের ২,৫৭৭ ইউনিট বিক্রি করেছিল, ভক্সওয়াগেন ভার্টাসের ১,৭৯১ ইউনিট বিক্রি করেছিল। একই সঙ্গে শীর্ষ পাঁচে জায়গা করে নিতে পারেনি হোন্ডা সিটি।

Related Articles

Back to top button