নিউজরাজ্য

তিনে তিন! উপনির্বাচনে ঘাসফুল ঝড়ে উবে গেল গেরুয়া

Advertisement

প্রীতম দাস : উপনির্বাচনে জোড়াফুল ঝরে উরে গেলো অন্যান্য রাজনৈতিক দলগুলো। সম্ভাব্য তিনটি আসনেই জয়ি তৃণমূল প্রার্থী। কালিয়াগঞ্জ ২৩০৪ ভোটে হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী তপন দেব সিংহ। শুরুতে পিছিয়ে থাকলেও তৃণমূল প্রার্থী পঞ্চম রাউন্ডে এসে প্রথম স্থান দখল করে। বলাবাহুল্য, কালিয়াগঞ্জ বিধানসভা নিসন্দেহে এক বড় জয়।

অপরদিকে, করিমপুর বিধানসভা কেন্দ্র বিজেপির হেভিওয়েট প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে প্রথম থেকেই পিছিয়ে পড়তে থাকেন ও তৃণমূল প্রার্থী বিমলেন্দু সিংহ রায় বিপুল ভোটে এগিয়ে যেতে থাকেন। ষষ্ঠ রাউন্ড এর শেষে তৃণমূল প্রার্থী ২৫৫৫১ ভোটে এগিয়ে যায়। বলাবাহুল্য, প্রথম থেকেই এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী বিমলেন্দু সিংহ রায় এর জয় প্রায় নিশ্চিত হয়ে যায়।

অন্যদিকে বিজেপির ঘাঁটি হিসেবে পরিচিত খদরপুর বিধানসভা কেন্দ্র। বিজেপি প্রার্থী প্রেমচাদ ঝা এগিয়ে থাকলেও পঞ্চম রাউন্ড এর পর ৫০০০ ভোটে এগিয়ে যায় ও ১১ রাউন্ড শেষে ১৭০০০ ভোটে এগিয়ে যায় তৃণমূল প্রার্থী প্রদীপ সরকার ও এই নজরকাড়া কেন্দ্র পুনরায় উদ্ধার করে নিল তৃণমূল। কালিয়াগঞ্জ বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী কমল চন্দ্র সরকার বলেন , এই হারের অন্যতম কারণ এন আর সি।

বলাবাহুল্য, তিনটি বিধানসভা নির্বাচন তৃণমূল কংগ্রেস জিতে গিয়ে যে লোকসভার ধাক্কার প্রভাব অনেকটা কাটিয়ে নিল সে ব্যাপারে সন্দেহ নেই। এই জয় তৃণমূল কংগ্রেস এর প্রকোষ্ঠে নতুন অক্সিজেন এর যোগান দিল তা অস্বীকার করা যায় না।

Related Articles

Back to top button