খেলাক্রিকেট

Sourav Ganguly: কত কোটি টাকার মালিক সৌরভ গাঙ্গুলী? আয়কর দিতে গিয়ে প্রকাশ্যে এলো তথ্য

ক্রিকেট জীবন থেকে অবসর নেওয়ার পরেও ব্র্যান্ড ভ্যালু মোটেও কমেনি মহারাজার।

Advertisement
Advertisement

ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন এক যুগেরও বেশি সময় আগে। তবুও আলোচনা-সমালোচনার মধ্যে রয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী। অবসর জীবনে ক্রিকেট থেকে দূরে থাকলেও সাধারণ মানুষের কাছে আজকের দিনেও সমানভাবে আলোচিত হচ্ছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। বাংলার বুকে স্টিল কারখানা গড়ে তোলার মতো মন্তব্যের পাশাপাশি একাধিক ব্যক্তিগত মন্তব্যের কারণে বিগত কয়েক বছরে বারবার সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হয়েছেন ভারতের প্রাক্তন এই কিংবদন্তি ক্রিকেটার।

তবে একথা বলা যেতেই পারে, ব্যক্তিগত জীবনে যতই সমালোচনার ঝড় আসুক না কেন ক্রিকেটার হিসেবে আজকের দিনেও সমান ভাবে প্রশংসিত হন বিশ্ব বিখ্যাত এই ক্রিকেটার। আমরা আপনাদের বলি, ক্রিকেট জীবন থেকে অবসর নেওয়ার পরেও ব্র্যান্ড ভ্যালু মোটেও কমেনি মহারাজার। বরং দিনের পর দিন তা বেড়েই চলেছে। আপনারা জানলে অবাক হবেন, ক্রিকেট থেকে অবসর গ্রহণের পরেও বর্তমানে সৌরভ গাঙ্গুলীর ব্র্যান্ডিং সংখ্যা ৪০-এর বেশি। যেখান থেকে মোটা অংকের টাকা উপার্জন করে থাকেন ভারতের প্রাক্তন এই ক্রিকেটার।

ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে অর্থ উপার্জনের পাশাপাশি বিভিন্ন ধরনের বিনিয়োগ থেকে কোটি কোটি টাকা উপার্জন করে থাকেন সৌরভ গাঙ্গুলী। এছাড়া, টিভি শো, বিজ্ঞাপন, ধারাভাষ্য থেকে প্রতিবছর অগণিত টাকা উপার্জন করে থাকেন মহারাজ। বিভিন্ন সূত্রের পাওয়া খবর অনুযায়ী সৌরভ গাঙ্গুলী বর্তমানে প্রতিবছর প্রায় ৮০ থেকে ৯০ কোটি টাকা উপার্জন করে থাকেন। যার ফলে সৌরভ গাঙ্গুলীর বর্তমান সম্পত্তির পরিমাণ ২০০০ কোটি টাকারও বেশি বলে মনে করা হচ্ছে।

আপনারা জানলে অবাক হবেন, অর্থ উপার্জনের পাশাপাশি সরকারি কর প্রদানের ক্ষেত্রেও সবাইকে অবাক করেছেন সৌরভ গাঙ্গুলী। ২০২৩-২৪ আর্থিক বর্ষে সৌরভ গাঙ্গুলী কর দিয়েছেন ২৮ কোটি টাকা। পর পরিশোধ করার দিক থেকে ভারতের শীর্ষ ১০ ক্রিকেটারের মধ্যে নিজের নাম লিখিয়ে ফেলেছেন মহারাজ। সৌরভ গাঙ্গুলীর পাশাপাশি বিরাট কোহলি (৬৬ কোটি), মহেন্দ্র সিং ধোনি (৩৬ কোটি টাকা), শচীন টেন্ডুলকারের নাম রয়েছে এই তালিকায়।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button