টেক বার্তা

২১২ কিমি ছুটবে এই স্কুটার, এর সামনে Bajaj, TVs-ও ফেল

সংস্থার দাবি অনুযায়ী, এর সার্টিফায়েড রেঞ্জ ২১২ কিমি। দেশে যে ইলেকট্রিক স্কুটারগুলি দেখা যাচ্ছে তার মধ্যে এক নম্বরে রয়েছে ওলা।

Advertisement
Advertisement

দেশে ইলেকট্রিক স্কুটারের বন্যা। দেশের জনপ্রিয় কোম্পানিগুলোর সঙ্গে অনেক স্টার্টআপও যুক্ত হয়েছে। তবে এই ভিড়ের মধ্যে মাত্র কয়েকটি মডেলের কথা উল্লেখ করা যায়। বিশেষ করে ওলা ইলেকট্রিক, টিভিএস আইকিউব, বাজাজ চেতক, অ্যাথার এনার্জির মতো মডেলগুলি গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। তবে এমন একটি মডেলও রয়েছে যার কথা খুব বেশি উল্লেখ করা হয়নি।

Advertisement
Advertisement

ওলা স্কুটারের থেকেও বেশি রেঞ্জ

আমরা সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারের কথা বলছি। সংস্থার দাবি অনুযায়ী, এর সার্টিফায়েড রেঞ্জ ২১২ কিমি। দেশে যে ইলেকট্রিক স্কুটারগুলি দেখা যাচ্ছে তার মধ্যে এক নম্বরে রয়েছে ওলা। এস ১ প্রো ওলার পোর্টফোলিওতে শীর্ষস্থানীয় মডেল। এর দাম ১,৩৪,৯৯৯ টাকা। একক চার্জে এর পরিসীমা ১৯৫ কিলোমিটার। অন্যদিকে, টিভিএস আইকিউব, অ্যাথার এনার্জি এবং বাজাজ চেতক ইলেকট্রিকের রেঞ্জও কম। তবে সিম্পল ওয়ানের রেঞ্জ ২১২ কিলোমিটার। অর্থাৎ এটি ওলার থেকে ১৭ কিলোমিটার বেশি চলে। এর প্রাথমিক এক্স-শোরুম দাম ১,৪০,৪৯৯ টাকা। কোম্পানি এর মাত্র ২টি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে।

Advertisement

রয়েছে দু’টি ভেরিয়েন্ট

সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারের দু’টি ভেরিয়েন্ট সিম্পল ওয়ান এবং সিম্পল ওয়ান ডট। সিম্পল ওয়ান ডট হল বেস ভেরিয়েন্ট। এর এক্স শোরুম দাম ১,৪০,৪৯৯ টাকা। এর সার্টিফাইড রেঞ্জ ১৫১ কিলোমিটার। এতে ৩. ৭ kWh ব্যাটারি দেওয়া হয়েছে। এর সর্বোচ্চ শক্তি ৮. ৫ কিলোওয়াট। এটি মাত্র ২.৭৭ সেকেন্ডে ০-৪০ কিমি/ঘণ্টা গতি তুলতে পারে। রয়েছে সিবিএস ব্রেকিং সিস্টেম। স্কুটারটির সিটের নিচে ৩৫ লিটারের বুট স্পেস রয়েছে। ইউএসবি চার্জিং, স্মার্টফোনের রিমোট অ্যাক্সেস, অ্যাপের মাধ্যমে রাইড ডিটেইলস, রিমোট অ্যালার্ট, ওটিএ আপডেটের মতো অনেক ফিচার রয়েছে।

Advertisement
Advertisement

সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারের ফিচার

এবার আসি সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারের কথায়, এর এক্স-শোরুম দাম ১,৬৫,৯৯৯ টাকা। এর সার্টিফাইড রেঞ্জ ২১২ কিলোমিটার। এতে ৫. ০ kWh ব্যাটারি দেওয়া হয়েছে। একই সময়ে, এর সর্বোচ্চ শক্তি ৮. ৫ কিলোওয়াট। এটি মাত্র ২.৭৭ সেকেন্ডে ০-৪০ কিমি/ঘণ্টা গতি তুলতে পারে। রয়েছে সিবিএস ব্রেকিং সিস্টেম। স্কুটারটির সিটের নিচে ৩৫ লিটারের বুট স্পেস রয়েছে। এতে ইউএসবি চার্জিং, স্মার্টফোনের রিমোট অ্যাক্সেস, অ্যাপের মাধ্যমে রাইড ডিটেইলস, রিমোট অ্যালার্ট, ওটিএ আপডেটের মতো অনেক ফিচার রয়েছে। এছাড়াও রয়েছে ১২ ইঞ্চি চাকা, টাচস্ক্রিন ইনস্ট্রুমেন্ট প্যানেল, উভয় চাকায় ডিস্ক ব্রেক।

Related Articles

Back to top button