টেক বার্তা

পুরোনো আমলের Bajaj Chetak লঞ্চ হল বাজারে, মাইলেজ দেবে ১৫০ কিমি

১.০৯ লাখ টাকা এক্স শোরুম মূল্যে পাওয়া যাচ্ছে নতুন Bajaj Chetak

Advertisement

বর্তমানে বিশ্বের বেশিরভাগ অটোমোবাইল ইন্ডাস্ট্রি ইলেকট্রিক গাড়ি তৈরীর ওপর জোর দিচ্ছে। পেট্রোল ও ডিজেলের সীমিত পরিমাণ এবং পরিবেশ দূষণ রোধ করতে আমাদের ভবিষ্যৎ ইলেকট্রিক গাড়ি। এর ফলে দেশে ইলেকট্রিক স্কুটি বা বাইকের চাহিদা বাড়ছে। এই ভারতীয় বাজারে ইলেকট্রিক গাড়ির ক্রমবর্ধমান জনপ্রিয়তার মধ্যে বাজাজ কোম্পানি তাদের লিজেন্ডারি স্কুটার Bajaj Chetak এর ইভি ভার্সন বাজারে এনেছে। এতেও রয়েছে দুর্দান্ত সব ফিচার ও ব্যাপক পারফরম্যান্স। আপনি এই Bajaj Chetak EV সমন্ধে বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Bajaj Chetak EV এর ফিচার

বাজাজ চেতক ইভির আকর্ষণীয় ডিজাইন সবার নজর কেড়ে নিচ্ছে। বাজাজ চেতক ইভির লুক পরিবর্তন করা হয়েছে, যা আধুনিক এবং মনমুগ্ধকর। এই স্কুটারটির হেডলাইট, টেল লাইট এবং LED ইন্ডিকেটরগুলি একেবারে নতুনভাবে ডিজাইন করা হয়েছে, যা এর সামগ্রিক চেহারায় একটি আধুনিকতার ছোঁয়া এনে দিচ্ছে। এছাড়া এতে আছে অত্যাধুনিক সব প্রযুক্তি। এতে ব্যবহার করা হয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, যা আপনাকে বিভিন্ন তথ্য যেমন ব্যাটারি লেভেল, রেঞ্জের তথ্য এবং চার্জিং পয়েন্ট সম্পর্কে অবগত রাখবে। LED ডিসপ্লে স্কুটারের ব্যবহারকে আরও সহজ এবং সুবিধাজনক করে তুলেছে। এছাড়া, স্মার্টফোন সংযোগের মাধ্যমে আপনি স্কুটারের বিভিন্ন ফিচার ব্যবহার করতে পারবেন।

১৫০ কিলোমিটার রেঞ্জ পাবেন

বাজাজ চেতক ইভির অন্যতম প্রধান আকর্ষণ হল এর ব্যাটারি রেঞ্জ। নতুন এই স্কুটারে ব্যবহার করা হয়েছে একটি শক্তিশালী ব্যাটারি, যা আপনাকে দেবে ১৫০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ। এটি শহরের দৈনন্দিন যাতায়াতের জন্য যথেষ্ট। এই স্কুটারটির ব্যাটারি দ্রুত চার্জ হতে সক্ষম, যার ফলে আপনাকে বারবার চার্জিং স্টেশনে যেতে হবে না। এই স্কুটার কিনতে আপনাকে মাত্র ১.০৯ লাখ টাকা খরচ করতে হবে। আপনি যদি ইভি স্কুটার কেনার জন্য প্ল্যান করেন, তাহলে Bajaj Chetak EV বেস্ট অপশন হতে পারে।

Related Articles

Back to top button