টেক বার্তা

Recharge Plan: BSNL-এর এই প্ল্যান সকলের ঘুম কেড়ে নিয়েছে, সস্তার এই রিচার্জ করলে ৫২ দিন ভ্যালিডিটি পাবেন

BSNL এর এই প্ল্যানে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ফ্রি কলিং এবং বিনামূল্যে SMS-এর সুবিধা পাবেন

Advertisement

বর্তমানে ভারতের সবথেকে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে দামি প্রিপেইড এবং পোস্টপেইড মোবাইল প্ল্যান। পেট্রোল ডিজেলের মত নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম তো বাড়ছেই, তার মধ্যেই আবার নতুন করে জনগণের সমস্যা বৃদ্ধি করেছে এই বর্ধিত মোবাইল প্ল্যানের দাম। দেশের টেলিকম সেক্টরে জিও এবং এয়ারটেলের মতো বেসরকারি সংস্থাগুলির দাম বাড়ানোর ফলে, গ্রাহকরা এখন সস্তা প্ল্যানের সন্ধানে BSNL-এর দিকে ঝুঁকছেন। এই পরিস্থিতিতে BSNL একটি দীর্ঘমেয়াদী এবং সাশ্রয়ী প্ল্যান নিয়ে এসেছে, যা ৫২ দিনের বৈধতা প্রদান করে। এই প্রসঙ্গে বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

৫২ দিন চিন্তা নেই একবার রিচার্জ করলে

BSNL-এর নতুন ২৯৮ টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকরা ৫২ দিনের জন্য যেকোন নেটওয়ার্কে সীমাহীন ফ্রি কলিং এবং বিনামূল্যে SMS-এর সুবিধা পাবেন। এটি মূলত সেইসব ব্যবহারকারীদের জন্য যারা প্রতিদিনের রিচার্জের ঝামেলা এড়াতে চান। অর্থাৎ, একবার রিচার্জ করলেই, আপনাকে প্রায় দুই মাস কোনো রিচার্জের চিন্তা করতে হবে না। এই প্ল্যানের ডেটা সুবিধার কথা বলতে গেলে, গ্রাহকরা মোট ৫২ জিবি ডেটা পাবেন, যার মানে দৈনিক ১ জিবি হাই স্পিড ডেটা ব্যবহার করা যাবে। যদি কোনো কারণে ডেটা শেষ হয়ে যায়, তবে গ্রাহকরা প্রতিদিন ১০০ টি বিনামূল্যে SMS পাঠানোর সুবিধাও পাবেন।

আনলিমিটেড কলিং এর সুবিধা পাবেন

এই নতুন প্ল্যানটি বিশেষ করে তাদের জন্য লাভজনক, যারা খুব বেশি ডেটার প্রয়োজন অনুভব করেন না এবং বেশি কলিং করার প্রয়োজন হয়। তবে, যদি কেউ আরও ডেটার প্রয়োজন মনে করেন, তাহলে BSNL ২৪৯ টাকার একটি বিকল্প প্ল্যানও রেখেছে, যেখানে ৪৫ দিনের বৈধতার সঙ্গে প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যায়। BSNL-এর এই উদ্যোগটি তাদের কোটি কোটি গ্রাহকদের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে। বাজারের বর্তমান পরিস্থিতিতে, যেখানে বেসরকারি সংস্থাগুলির দাম বাড়ছে, সেখানে BSNL তাদের সাশ্রয়ী প্ল্যানের মাধ্যমে গ্রাহকদের আকৃষ্ট করতে সক্ষম হচ্ছে। এই ধরনের পদক্ষেপের মাধ্যমে BSNL কেবল বাজারে প্রতিযোগিতা বৃদ্ধি করছে না, বরং গ্রাহকদের সন্তুষ্টিও নিশ্চিত করছে।

Related Articles

Back to top button