বলিউডবিনোদন

ঋষি কাপুরের মৃত্যুর পর ধ্বংসের পথে কাপুর পরিবারের হাভেলি

Advertisement
Advertisement

ভারতবার্তা ওয়েবডেস্ক: ঋষি কাপুরের মৃত্যুর শোকযন্ত্রনা এখনও তাজা রয়েছে সকলের মনে, প্রায় দিনই ভাইরাল হচ্ছে তার পুরনো ছবি ও ভিডিও। তার প্রয়াণের সাথেই যেন ধ্বংস হতে চলেছে কাপুর পরিবারের শিকড়, তাদের পুরনো হাভেলি। রক্ষণাবেক্ষণ না হওয়ায় পাকিস্তানের কাপুর পরিবারের এই হাভেলি আজ ভগ্নপ্রায়।

Advertisement
Advertisement

এই হাভেলিতেই জন্মেছিলেন পৃথ্বীরাজ কাপুর। পাকিস্তানের পেশোয়ার ওতপ্রোতভাবে জড়িত কাপুর পরিবারের সঙ্গে, পৃথ্বীরাজ কাপুরের শৈশবকাল হোক কিংবা রাজ কাপুরের হাসির আওয়াজ, কাপুর পরিবারের পুরোনো স্মৃতি ঘেরা বাড়ির আজ জীর্ণপ্রায় দশা।

Advertisement

পৃথ্বীরাজ কাপুরের বাবা দিওয়ান বসেশ্বরনাথ ‘কাপুর হাভেলি’ ছেড়ে ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিতে যোগদান করেন, সেই থেকে কাপুর পরিবারের দাপট বলিউডে। বাড়িটি তৈরি হয় ১৯১৮ থেকে ১৯২২ এর মধ্যে। ১৯৪৭ এর পর কাপুর পরিবার সেই হাভেলি ছেড়ে চলে আসে চিরকালের মতো, বিক্রি হয়ে যায় সেই বাড়ি।

Advertisement
Advertisement

পরবর্তীতে পাকিস্তানের সরকারকে এই হাভেলিটিকে সংরক্ষন করে মিউজিয়াম তৈরির প্রস্তাব দেওয়া হয়, কিন্তু অর্থাভাবে এই প্রকল্পের কাজ শুরু হয়নি। ঋষি কাপুর এক টুইটে জানিয়েছিলেন তার মনের কথা, মারা যাওয়ার আগে তার ইচ্ছা ছিল একবার নিজের শিকড়ে পৌঁছানোর, সেই শিকড়ের সাথে তার সন্তান চেনাতে তিনি যেতে চেয়েছিলেন পাকিস্তানে, কিন্তু তার সেই শেষ ইচ্ছা অপূর্ণ রয়ে গেল। সেই হাভেলিতে আর যাওয়া হলো না তার।

Related Articles

Back to top button