Pizza – র বাক্সর উপরে ফটো দেওয়া হল কুকুরের, কেন জানেন?

শ্রেয়া চ্যাটার্জি : সোশ্যাল মিডিয়ায় ইন্টারনেটে ফেসবুকে, হোয়াটসঅ্যাপ খুললেই এখন দুই ধরনের মানুষ দেখা যায়, যারা খুব পশুপ্রেমী আর যারা এই পশুদেরকে বিষ দিয়ে, মেরে বাড়ি থেকে তাড়িয়ে দিচ্ছে। খারাপ মানুষের সংখ্যা কমই। আপনি রাস্তায় বেরোলে এমন অনেক মানুষকে দেখতে পাবেন হাতে বিস্কুটের প্যাকেট, পাউরুটির টুকরো, রুটির টুকরো নিয়ে ঘুরে বেড়াচ্ছেন রাস্তার কুকুর গুলো কে খাওয়াবেন বলে। অনেকেই হয়তো জীবজন্তু পছন্দ করেন না, কিন্তু আমাদের কারো অধিকার নেই এই অবলা জীব গুলোর উপর অত্যাচার করা । আপনি তাকে খেতে নাই দিতে পারেন কিন্তু বিষ দিয়ে আপনি তাকে মেরে ফেলতে পারেন না।

সম্প্রতি বিদেশে একটি অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে। যে সমস্ত কুকুর-বিড়াল রাস্তায় খুব অসহায় হয়ে ঘুরে বেড়ায় তাদের ছবি pizza র বাক্স উপর দিয়ে দেওয়া হচ্ছে এবং অনুরোধ করা হচ্ছে তাদেরকে যেন কেউ গ্রহণ করেন। ছবিগুলো দেখে কারুর যদি একটু দয়া মায়া হয় তারা যদি এই কুকুর, বিড়াল গুলোকে ঘরের মধ্যে রাখেন তাই জন্যেই তাদের এই অভিনব উদ্যোগ। ভারতের থেকেও বিদেশে এই ধরনের খাবার গুলো অতিমাত্রায় বিক্রি হয়। কারণ এই সমস্ত দেশ প্রচন্ড ব্যস্ত, তাদের হাতে সকাল থেকে উঠে রান্না করার মতো সময় থাকেনা, তাই তারা বাধ্য হয় এই সমস্ত খাবার বাইরে থেকে কিনে খেতে। এমন ছবি যদি pizza র বাক্সের উপরে দেওয়া থাকে, তাহলে সেটি প্রত্যেকেরই চোখে একবার হলেও পড়বে। এই Pizza র দোকানটি আবার একটি অভিনব উদ্যোগ করেছে, যারা এই সমস্ত কুকুরদের গ্রহণ করবেন তাদের জন্য রয়েছে কিছু উপহার। এই Pizza দোকান রয়েছে নায়াগ্রা ফলস এর কাছে যেটি নিউইয়র্ক এ অবস্থিত। এই দোকানটির নাম just pizza and wing co.

তাদের এই অভিনব উদ্যোগ কে কুর্নিশ জানাতে হয়। আমাদের দেশেও এমন অভিনব উদ্যোগ করা উচিত। রাস্তার কুকুরগুলো একটা ঘর পাবে। এমন অনেক মানুষ আছে যারা কুকুর, বিড়াল নিয়ে থাকতে ভালোবাসেন, তারাও খোঁজ পাবেন।