অফবিট

বিহু গানের দুর্দান্ত পারফরম্যান্স, সোশ্যাল মিডিয়ায় ঝড় তুললেন দুই বোন

Advertisement

শ্রেয়া চ্যাটার্জি – ভারতবর্ষ সহ অনেক জায়গাতেই এখন লকডাউন চলছে। সকলেই সামাজিক দূরত্ব বজায় রাখছেন। বাঙ্গালীদের নববর্ষের মত আসামের বিহু উৎসব এবারে বন্ধ। তবে তাতে কি? কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছিলেন দুই ক্ষুদে, ফেলে দেওয়া ঝড়তি পড়তি জিনিসে তাল তুলে তারা গেয়েছিলেন আসামের বিহু গান। আবারও দুই বোন হাতে একটি ছোট যন্ত্র নিয়ে সুন্দর করে বিহু গান পরিবেশন করেছিলেন।

বিহু উৎসব উপলক্ষে এই দুই বোন ‘ব্যালকনি বিহু কনসার্ট’ করেছিলেন। তারা আবারো চলে এসেছেন সোশ্যাল মিডিয়ায়। আসামের বিখ্যাত শাড়ি মেখলা পরে সুন্দর করে সাজুগুজু করে অন্তরা ও অঙ্কিতা নন্দী হাতে সেই ছোট্ট বাজনাটি বাজাতে-বাজাতে গান ধরলেন। তারা আরও বলেন যে, করোনা ভাইরাস সত্যি খুব সাংঘাতিক একটি জিনিস, তবে বিহু উৎসব এর কাছে এটি নিতান্তই ক্ষুদ্রতম। তাই বাড়িতে থাকুন, সুস্থ থাকুন এবং বাড়িতে থেকে বিহু উৎসব পালন করুন। পুনেতে থেকে আসাম বাসীদের উদ্দেশ্যে তারা এই বার্তা দিলেন।

এই লকডাউনে অনেকেই ভেবে পাচ্ছে না বাড়িতে এতটা সময় কাটাবেন কি করে? কেউ বই পড়ছেন, কেউ রান্না করছেন, কেউবা আবার পুরনো ধুলো পড়া হারমোনিয়াম গিটারটা নিয়ে গলাটা একটু সেধে নিচ্ছেন, কেউ কেউ আবার পুরনো ক্যানভাসটায় নতুন করে রং তুলির প্রলেপ দিচ্ছেন। সব মিলিয়ে সকলেই মজা করতে চাইছে। আসলে করোনা ভাইরাস নিয়ে প্রত্যেকটা মানুষের মনের মধ্যেই একটা আতঙ্ক কাজ করছে। তাকে ভুলে থাকার জন্য সকলেই চাইছে বাড়িতে থেকে কিভাবে একটু মনটাকে হালকা করা যায়। সংগীত একমাত্র উপায় যাতে ভারাক্রান্ত মন অনেকটা ফুরফুরে হয়ে যেতে পারে এক নিমেষে।

Related Articles

Back to top button