অফবিট

আপনি কি সিঙ্গেল বলে দুশ্চিন্তায় ভুগছেন? সঙ্গী খুঁজে দেবে লাভ এক্সপ্রেস

Advertisement

ভারতবার্তা ডিজিটাল ডেস্ক, সায়ন্তিকা দাস : আপনি কি এখনো সিঙ্গেল? আর এর কারণে আপনি দুশ্চিন্তায় ভুগছেন ?তাহলে জেনে নিন চীনের 10 কোটি মানুষের অবস্থাও ঠিক আপনারই মতো।

চীনের চেংদু রেলওয়ে সংস্থা সিঙ্গেলদের সঙ্গী খুঁজে দিতে এক অভিনব উদ্যোগ নেন।লাভ এক্সপ্রেস নামের একটি ট্রেনে 1000 সিঙ্গেল যুবক-যুবতীকে সফরে পাঠানো হলো।এই সফরের উদ্দেশ্য একটাই। সিঙ্গেলরা যেন তাদের পছন্দের জীবন সঙ্গীকে খুঁজে নিতে পারে।

চীনের এক স্থানীয় সংবাদ সংস্থার কাছ থেকে জানা যায় সেই ভ্রমণটি ছিল দুদিন ও এক রাতের। ট্রেনের মধ্যেই নানা রকম আয়োজন ছিল। খাবারের পাশাপাশি নানা রকম খেলারও আয়োজন করা হয়েছিল।

এর পেছনে তাদের উদ্দেশ্য একটাই ছিল। সিঙ্গেলরা যাতে তাদের পছন্দ ভালোভাবে বুঝতে পারেন এবং তাদের অপছন্দ গুলোও জানতে পারেন।এই ট্রেনের গন্তব্য ছিল ঝাউ সুই যা চীনের বহু পুরোনো শহর। শুধু এটুকুই নয় সেখানে ট্রাডিশনাল পারফরম্যান্সের ও ব্যবস্থা ছিল। এই পারফরম্যান্স সব সিঙ্গেলরা একসাথে বসে দেখেন।

তবে সঙ্গী বাছাই-এর এই আয়োজনটি এ বছরই প্রথম নয়। বিগত 3 বছর ধরেই চলে আসছে এই আয়োজন। লাভ এক্সপ্রেস ট্রেনে সফর করে অন্তত 10 জন সিঙ্গেল তাদের পছন্দের জীবনসঙ্গীকে খুঁজে পেয়েছেন এমনটাই জানাচ্ছেন চীনের রেল কর্তৃপক্ষ।

Related Articles

Back to top button