খেলাক্রিকেট

IND vs AUS: বিরাট-রোহিতের চিন্তার অবসান, ভারত-অস্ট্রেলিয়া সিরিজ খেলবেন না এই প্রাণঘাতী বোলার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে 'বক্সিং ডে' টেস্টে বাঁ-হাতের তর্জনীতে চোট পেয়েছেন মিসেল স্টার্ক।

Advertisement

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলেছে টিম ইন্ডিয়া। ইতিমধ্যে সিরিজের প্রথম দুটি ম্যাচ উপলক্ষে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়ানোর পূর্বে ভারতীয় শিবিরের জন্য ভেসে এসেছে একটি ম্যাচ জয়ী খবর। যে কারণে ইতিমধ্যে খুশির হওয়া বইছে ভারতীয় শিবিরে। দুই দলের মধ্যে অনুষ্ঠিত প্রথম ম্যাচে খেলবেন না অস্ট্রেলিয়ার এক প্রাণঘাতী তারকা বোলার।

অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে থাকবেন না মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম ম্যাচে চোটের কারণে অস্ট্রেলিয়ান একাদশে থাকবেন না মিসেল স্টার্ক। বোর্ডের তরফ থেকে আরও জানানো হয়েছে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ‘বক্সিং ডে’ টেস্টে বাঁ-হাতের তর্জনীতে চোট পেয়েছেন মিসেল স্টার্ক। যার কারণে সেই ম্যাচেও খেলতে পারেননি অস্ট্রেলিয়ান তারকা বোলার। স্বাভাবিকভাবে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে তার না খেলা নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এদিকে স্টার্ককে তার ফিটনেস সম্পর্কে জানতে চাওয়া হলে ফাস্ট বোলার মিচেল স্টার্ক বলেন, ‘আমি সুস্থ হওয়ার পথে, তবে এখনও কয়েক সপ্তাহ সময় লাগবে। তার মধ্যে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট সমাপ্ত হয়ে যাবে। তবে আশা করি প্রথম টেস্ট জিতে আমরা দিল্লি পৌঁছাব।’ তবে সিরিজের প্রথম ম্যাচে মিচেল স্টার্কের অনুপস্থিতিতে ভারতীয় দলের ব্যাটসম্যানরা বেশ কিছুটা সুবিধা পাবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

এক নজরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টেস্ট ম্যাচ সমূহ-
১. প্রথম টেস্ট ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি (নাগপুর)

২. দ্বিতীয় টেস্ট ১৭ থেকে ২১ ফেব্রুয়ারি (দিল্লী)

৩. তৃতীয় টেস্ট ১ থেকে ৫ মার্চ (ধর্মশালা)

৪. চতুর্থ টেস্ট ৯ থেকে ১৩ মার্চ (আমেদাবাদ)

Related Articles

Back to top button