ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Business Idea: মাত্র ৫০০০ টাকায় শুরু করুন ব্যবসা, পিছনে ফিরে তাকাতে হবে না আর

পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড় ব্লকের অভিনব মহাপাত্র এবং অজিতাভ মহাপাত্রর ব্যবসার কথা উঠে এসেছে খবরের শিরনামে। মাত্র ৫ হাজার তাকে ব্যবসা শুরু করে আজ তারা দু'হাতে অর্থ উপার্জন করছেন।

Advertisement

সম্প্রতি ব্যবসার দিকে মানুষের আগ্রহ বাড়তে শুরু করেছে। কিন্তু কিসের ব্যবসা করলে ভাল হবে সে ব্যাপারে সবার মনে স্পষ্ট ধারণা নেই। এদিকে পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড় ব্লকের অভিনব মহাপাত্র এবং অজিতাভ মহাপাত্রর ব্যবসার কথা উঠে এসেছে খবরের শিরনামে। মাত্র ৫ হাজার তাকে ব্যবসা শুরু করে আজ তারা দু’হাতে অর্থ উপার্জন করছেন। খবর অনুযায়ী, লকডাউন এর সময় থেকে ৫ হাজার টাকার পুঁজি নিয়ে ডেকোরেশনের ব্যবসা শুরু করেছিলেন এই দু’জনে। চাইলে আপনিও শুরু করে দিতে পারেবন ডেকোরেশনের ব্যবসা। কিন্তু কীভাবে করবেন এই কাজ? চলুন জেনে নেয় যাক-

কিন্তু কীভাবে করবেন এই কাজ?

আপনি চাইলে নিজের সাজসজ্জার দোকান খুলতে পারেন। অথবা অনলাইনে ওয়েবসাইট তৈরি করেও কাজ শুরু করা যেতে পারে। প্রতি ঋতুতে কোনো না কোনো ডেকোরেশনের প্রয়োজন হয়। এখন সর্বত্র এর চাহিদা বাড়ছে। চাইলে শুধুমাত্র বিয়ের মরশুমেই ডেকোরেশনের কাজ শুরু করতে পারেন।

ডেকোরেশনের কাজ শুরু করার জন্য প্রয়োজনীয় কিছু সামগ্রী

ডেকোরেশনের কাজ শুরু করতে আপনার অনেক কিছুর প্রয়োজন হবে। কাজটি বড় বা ছোট স্কেলে করা হোক না কেন, কিছু সজ্জা সামগ্রী কিনতে হবে, যা এই ব্যবসার জন্য প্রয়োজনীয়। উদাহরণস্বরূপ, আপনি যদি একটি ছোট পরিসরে কাজ শুরু করেন, তাহলে ঘর এবং পার্টি হল সাজানোর কাজ নিতে পারেন। এতে কিছু কৃত্রিম ফুল, বেলুন ফোলানোর মেশিন, বেলুন, তাজা ফুলের জন্য কৃষক বা অন্য বিক্রেতার কাছ থেকে দরকার অনুযায়ী সামগ্রী কিনতে হবে।

decoration business idea 2024

অবশ্য বৃহত্তর স্কেলে কাজ করার জন্য বড় সজ্জাসংক্রান্ত আইটেম প্রয়োজন হবে। যদি বড় বিনিয়োগ করতে না চান তবে আপনি ঘরে বসেও ছোট ছোট সাজসজ্জার কাজ করে বেশ ভালো লাভ পেতে পারেন।

Related Articles

Back to top button