দেশনিউজ

Indian Railway: জেনারেল টিকিটে রেলের বড় সিদ্ধান্ত, খুশিতে নেচে উঠলেন যাত্রীরা

কেন্দ্রের এই সিদ্ধান্ত সাধারণ মানুষদের জন্য দারুন লাভজনক হতে চলেছে

Advertisement
Advertisement

ভারতে দূরপাল্লার ট্রেনে রিজার্ভেশন থাকলেও এখনো অধিকাংশ মানুষ কিন্তু সাধারণ টিকিট এই যাতায়াত করতে বেশি পছন্দ করেন। বলতে গেলে সাধারণ টিকিটের যাত্রা করা যাত্রীর সংখ্যা রিজার্ভেশনে যাত্রা করা যাত্রীদের সংখ্যা থেকে অনেক বেশি হয়। সেই কারণে এবার সাধারণ টিকিটের যাত্রা করা যাত্রীদের জন্য একটা বড় সুখবর নিয়ে এসেছে ভারতীয় রেলওয়ে। এই মুহূর্তে রেল যাত্রীদের জন্য একটি বড় সুবিধা নিয়ে এসেছে রেল যেখানে সবাই খুব সহজেই ট্রেনে টিকিট এবং সিট পেতে পারেন। এখন থেকে সাধারণ টিকিটও আপনি ট্রেনের সিট পেতে পারেন বলে জানাচ্ছে ভারতীয় রেলওয়ে। জানিয়ে রাখি, ভারতীয় রেলওয়ে সমস্ত শ্রেণীর জন্য বিশেষ বিশেষ সুবিধা প্রদান করে থাকে। এতদিন পর্যন্ত সাধারণ ক্যাটেগরিতে যাত্রা করার বিশেষ কোনো সুবিধা ছিল না। তবে এবারে তারাও বিশেষ সুবিধা পেতে চলেছেন।

Advertisement
Advertisement

আপনাদের জানিয়ে রাখি, এখন রেলওয়ের পক্ষ থেকে অসংরক্ষিত সাধারণ টিকিট বুক করার জন্য একটি অ্যাপ চালু করা হয়েছে। এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে টিকিট কাটলে আপনাকে আর লাইনে দাঁড়াতে হবে না ঘন্টার পর ঘন্টা ধরে। অনেক সময় দেখা যায় রিজার্ভেশন ছাড়া টিকিট কাটার জন্য মানুষজনকে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। এমনকি অনেক সময় তাদের ট্রেন মিস হয়ে যায় এই টিকিট কাটার জন্যই। তাদের জন্যই এই নতুন অ্যাপ্লিকেশন চালু করেছে ভারতীয় রেলওয়ে। রেলের এই বিশেষ অ্যাপ্লিকেশন আপনার ফোনে ইন্সটল করা থাকলে আপনিও সমস্ত সমস্যার সমাধান করে ফেলতে পারবেন।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, এই অ্যাপ্লিকেশনের নাম হলো UTS। আপনি আপনার ফোনে এই অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারেন এবং তারপর আপনি লগইন করে আপনার মোবাইল নম্বর এবং সমস্ত বিবরণ পূরণ করে রেজিস্ট্রেশন সেরে ফেলতে পারেন। এছাড়াও আপনি যদি এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে টিকিট বুকিং করেন তাহলে আপনি বোনাস পেয়ে যাবেন অতিরিক্ত। আপনি যদি রেলওয়ে ওয়ালেটের মাধ্যমে পেমেন্ট করেন, তাহলে আপনি অত্যন্ত সস্তায় টিকিট কাটতে পারবেন। রেলওয়ে ওয়ালেটে যদি আপনি ব্যালেন্স রিচার্জ করেন তাহলে আপনাকে অতিরিক্ত বোনাস দিয়ে থাকে ভারতীয় রেলওয়ে। আর এই অ্যাপের সবথেকে বড় সুবিধাটা হলো, আপনি রাস্তায় থাকতে থাকতেও এই অ্যাপের মাধ্যমে আপনার বুকিং সেরে ফেলতে পারেন। আপনাকে যে ট্রেন স্টেশনে ঢুকে তার পরেই বুকিং করতে হবে সেরকম কোন বাধ্যবাধকতা নেই।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button