নিউজদেশ

LPG Cylinder Price: ফেব্রুয়ারির প্রথম দিনেই দাম বেড়েছে গ্যাস সিলিন্ডার, এত টাকা বেড়েছে

প্রতিনিয়ত খবরের শিরোনামে উঠে আসে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধির কথা

Advertisement
Advertisement

রোজকার মূল্যবৃদ্ধির জেরে রীতিমতো অতিষ্ঠ মধ্যবিত্তরা। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে রান্নার গ্যাস সবকিছুর দাম দিনের পর দিন বেড়েই চলেছে। অগ্নিমূল্য বাজারের অভিশাপে নাজেহাল অবস্থা মধ্যবিত্তদের। প্রায় প্রতিনিয়ত খবরের শিরোনামে উঠে আসে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধির কথা। দেশের ক্রমবর্ধমান মূল্যস্ফীতির ফলে গ্যাস সিলিন্ডারের দামও বেড়ে চলেছে। ফেব্রুয়ারি মাসের শুরুতেই বড় ধাক্কা খেলেন গ্রাহকরা। সকাল সকাল দাম বাড়লো গ্যাস সিলিন্ডারের। লেটেস্ট রেট কত? বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement
Advertisement

তেল সংস্থাগুলি আজ ১৯ কেজি ওজনের কমর্শিয়াল এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ১৪ টাকা বাড়িয়েছে। ফলে এখন এই সিলিন্ডারের দাম হবে ২,৩৭১ টাকা। গত মাসে ১.৫০ টাকা দাম বাড়ানো হয়েছিল। নতুন দাম আজ থেকেই কার্যকর হবে।দীর্ঘ শীতকালের কারণে চাহিদা বেড়েছে এবং আন্তর্জাতিক বাজারে দামও প্রভাবিত হয়েছে। এ কারণেই দাম বাড়ানো হয়েছে।

Advertisement

তবে ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ঘরোয়া গ্যাসের দাম ৩০ আগস্ট, ২০২৩ থেকে অপরিবর্তিত রয়েছে। ঘরোয়া এলপিজির দাম সরকার নিয়ন্ত্রণ করে। তাই এই দাম বাড়ানো হয়নি। আসলে সামনেই নির্বাচন। এই সময় ঘরোয়া সিলিন্ডারে নিত্যদিন নতুন নতুন ভর্তুকির কথা ঘোষণা করে গ্যাসের দাম কমানো হচ্ছে।

Advertisement
Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, সরকারি তেল বিপণন কোম্পানিগুলি (ওএমসি) আজ বিমানের জ্বালানির দাম কমিয়ে দিয়েছে। দাম কমানো হয়েছে প্রায় ১২২১ টাকা প্রতি কিলোলিটার। টানা চতুর্থবারের মতো দাম কমানোয় বিমান ভাড়া কমে আসার আশা রয়েছে। নতুন হার আজ থেকেই কার্যকর হবে।

Related Articles

Back to top button