নিউজ

East West Metro: ইস্ট ওয়েস্ট মেট্রোতে চাকরির সুবর্ণ সুযোগ, কীভাবে করবেন আবেদন, জেনে নিন

Advertisement

চাকরি প্রার্থীদের জন্য দারুণ খুশির খবর। কলকাতা মেট্রোর ইস্ট ওয়েস্ট (East West Metro) প্রকল্পে খুব শীঘ্রই শুরু হতে চলেছে নিয়োগ। চুক্তি ভিত্তিতে নিয়োগ হবে এই প্রকল্পে। তাই অনলাইনে নয়, অফলাইনে আবেদন করতে হবে এই নিয়োগের ক্ষেত্রে। ইচ্ছুক চাকরিপ্রার্থীদের কাছ থেকে অফলাইনে আবেদন পত্র চাওয়া হয়েছে। কারা আবেদন করতে পারবেন এই নিয়োগের জন্য? কীভাবেই বা করবেন আবেদন, সমস্ত তথ্য রইল এই প্রতিবেদনে।

ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ বর্তমানে চলছে। কলকাতা মেট্রো কর্পোরেশন লিমিটেড এর তরফে মেট্রো রেল পরিষেবা আরো বাড়ানোর কাজ চলছে। এবার এই রাষ্ট্রায়ত্ত সংস্থায় হতে চলেছে কর্মী নিয়োগ। সম্প্রতি সংস্থার তরফে জারি করা হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। উচ্চ দক্ষতা সম্পন্ন কর্মীদের চাকরি হবে এই সংস্থায়। ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার/আরবিট্রেশন/সিভিল/এক্সপোর্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। শূন্যপদের সংখ্যা এক। উল্লেখ্য, বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে রাজ্যের যে কোনো জেলা থেকেই আবেদন করা যাবে। মহিলা পুরুষ নির্বিশেষে এই চাকরির জন্য আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা।

শুধুমাত্র ভারতীয় রেল, কেন্দ্রীয় সংস্থা বা রাষ্ট্রায়ত্ত সংস্থায় ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার/সিভিল (এসজি/জেএজি লেভেল) পদের অবসরপ্রাপ্ত কর্মচারীরাই এই পদের জন্য আবেদন করতে পারবেন। ইচ্ছুক প্রার্থীদের বয়স সীমা হতে হবে ৬০ থেকে ৬২ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুসারে, তফসিলি জাতি এবং উপজাতিভুক্তরা কোনো ছাড় পাবেন কিনা তা জানতে বিজ্ঞপ্তিটি দেখতে হবে। পাশাপাশি রাজ্য সরকারের অবসরপ্রাপ্ত ডেপুটি চিফ ইঞ্জিনিয়াররাও এই চাকরির জন্য আবেদন করতে পারবেন।

নির্দেশিকায় উল্লিখিত ঠিকানায় ডাকযোগে আবেদনের দরখাস্ত পাঠাতে হবে ইচ্ছুক প্রার্থীদের। আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে প্রয়োজনীয় নথিপত্র। এই নিয়োগের ক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষা থাকছে না। ইন্টারভিউয়ের মাধ্যমে হবে প্রার্থী বাছাই। আগামী ২২ মে এর মধ্যে পাঠাতে হবে আবেদনপত্র। প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীর সঙ্গে ছয় মাসের চুক্তি হবে সংস্থার। তারপর পারফরম্যান্সের নিরিখে আরো বাড়ানো হবে তা। মাসিক বেতন কাঠামোর ব্যাপারে জানতে দেখে নিতে হবে মূল বিজ্ঞপ্তি।

Related Articles

Back to top button