Today Trending Newsদেশনিউজ

Gas Cylinder: গ্যাস নিয়ে থাকলে অবিলম্বে করুন এই কাজ, না হলে দুর্ভোগের শেষ নেই

Advertisement

ডোমেস্টিক গ্যাস সিলিন্ডারের গ্রাহকদের জন্য সরকার কর্তৃক নতুন পরিচিত পরিচালিত হচ্ছে। শুধু তাই নয়, জনগণকে সুবিধা দেওয়ার পাশাপাশি বিভিন্ন নিয়ম-কানুনও তৈরি করা হয়, যা মেনে চলা খুবই জরুরি। এলপিজি সিলিন্ডার কানেকশন থাকলে গুরুত্বপূর্ণ বিষয়গুলো খেয়াল রাখতে হবে।

অবিলম্বে ই-কেওয়াইসির কাজ সেরে নেওয়া জরুরি। আপনি যদি নির্ধারিত তারিখের আগে এই পদক্ষেপ না নেন তবে উপলব্ধ সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হবেন। ই-কেআইসি সম্পর্কিত বিষয়গুলি জানার জন্য পুরো প্ৰতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন। গ্যাস সংস্থাগুলি এখন বায়োমেট্রিক প্রমাণীকরণের মাধ্যমে ই-কেওয়াইসিকে খুব প্রয়োজনীয় করে তুলেছে। পেট্রোলিয়াম ও গ্যাস মন্ত্রক এর সীমা যথেষ্ট পরিমাণে প্রসারিত করেছে। গ্রাহকরা এখন ৩১ মে ২০২৪ এর মধ্যে এই কাজটি করতে পারবেন।

gas cylinder ekyc

ভারত গ্যাসের স্থানীয় উমা গ্যাস এজেন্সির অপারেটর সত্যেন্দ্র জানিয়েছেন, ৩১ মে-র মধ্যে ই-কেওয়াইসি না করা গ্রাহকদের সরবরাহ বন্ধ করে দেওয়া হবে। শুধু তাই নয়, ভর্তুকির সুবিধাও পাওয়া যাবে না। যে গ্রাহকের নাম সংযুক্ত করা হয়েছে তারা তাদের আধার কার্ড এবং গ্যাস পাসবুক নিতে পারেন এবং সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এজেন্সি অফিসে পৌঁছাতে পারেন এবং ই-কেওয়াইসি করতে পারেন। ভর্তুকি হিসেবে গ্যাস গ্রাহকদের অ্যাকাউন্টে আসছে ৩০০ টাকা। সিলিন্ডার কেনার সময় পুরো দাম পরিশোধ করতে হয়, তবে কিছুদিন পর অ্যাকাউন্টে ভর্তুকির টাকা চলে আসে।

Related Articles

Back to top button