টেক বার্তাদেশনিউজ

আসছে এটিএম-এর থেকেও উন্নত মেশিন! ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা, স্কিম.. অনেক কাজ হবে লাইনে না দাঁড়িয়ে.

নগদ উত্তোলনের জন্য অ্যাকাউন্ট খোলা, এফডি এবং ক্রেডিট কার্ডে বিনিয়োগের মতো অনেক সুবিধা দেবে এই সিস্টেম।

Advertisement
Advertisement

এটিএমের মতো একটি মেশিন বসানো হতে চলেছে, যার সাহায্যে আপনি অনেক জরুরি কাজ করতে পারবেন। ব্যাংকে যাওয়া এবং দীর্ঘ লাইনে দাঁড়ানোর সমস্যা দূর হবে। নগদ উত্তোলনের জন্য অ্যাকাউন্ট খোলা, এফডি এবং ক্রেডিট কার্ডে বিনিয়োগের মতো অনেক সুবিধা দেবে এই সিস্টেম। এই পরিষেবা দেবে  Hitachi Payment Services।

Advertisement
Advertisement

কী বলেছে কোম্পানি

গ্লোবাল ফিনটেক ফেস্টিভ্যাল ২০২৪-এ সংস্থাটি জানিয়েছে যে এটি ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই) এর সহযোগিতায় ভারতের প্রথম অ্যান্ড্রয়েড-ভিত্তিক নগদ পুনর্ব্যবহারযোগ্য মেশিন চালু করেছে। নগদ পুনর্ব্যবহারযোগ্য মেশিনটি ডিজিটাল ব্যাংকিং ইউনিট হিসাবেও কাজ করতে পারবে। আপনার ব্যাংকিংয়ের অনেকগুলি প্রয়োজনের জন্য ওয়ান স্টপ পরিষেবা সরবরাহ করবে।

Advertisement

কোন কোন পরিষেবা দিতে পারবে এই সিস্টেম?

ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড-ভিত্তিক নগদ পুনর্ব্যবহারযোগ্য মেশিনের মাধ্যমে বিস্তৃত ব্যাংকিং এবং নন-ব্যাংকিং পরিষেবাগুলি উপভোগ করতে পারবেন যা ডিজিটাল ব্যাংকিং ইউনিট হিসাবে কাজ করে। এই পরিষেবার মধ্যে রয়েছে কিউআর-ভিত্তিক ইউপিআই নগদ উত্তোলন, টাকা জমা, অ্যাকাউন্ট খোলা, ক্রেডিট কার্ড ইস্যু, ব্যক্তিগত ঋণ এবং আরও অনেক কিছু। বীমা, এমএসএমই ঋণ, ফাস্ট্যাগ আবেদন ও রিচার্জ ইত্যাদি ব্যাংকগুলো এখনো অ্যান্ড্রয়েডভিত্তিক এই ক্যাশ রিসাইক্লিং মেশিন বাজারে আনেনি। হিটাচি পেমেন্ট সার্ভিসেস জানিয়েছে, নন-ব্যাংকিং শাখাগুলোতেও এই মেশিন বসানো হবে, যাতে আরও বেশি বেশি গ্রাহক এর সুবিধা নিতে পারেন।

Advertisement
Advertisement

Hitachi Payment Services to provide advance technology

কীভাবে এই মেশিনগুলি সাধারণ মানুষকে সাহায্য করবে?

  • ব্যাংকিং পরিষেবা সম্প্রসারিত হবে। প্রত্যন্ত অঞ্চলেও মানুষ সহজে এর সুবিধা পেতে পারেন। অনেক কাজের জন্য ব্যাংকে যাওয়ার প্রয়োজনীয়তা দূর হবে।
  • সিঙ্গেল টাচপয়েন্টের মাধ্যমে পরিষেবা সরবরাহ করা এবং গ্রাহকের হাতে আরও নিয়ন্ত্রণ স্থাপন করা, গ্রাহকের সুরক্ষা বাড়ানো।
  • অ্যান্ড্রয়েড-ভিত্তিক নগদ পুনর্ব্যবহারযোগ্য মেশিনটি 24×7 উপলব্ধ, যা গ্রাহকদের তাদের সুবিধার্থে লেনদেনের সুবিধা দিতে পারবে।

Related Articles

Back to top button